মালদ্বীপে মার্বেল শিট আনলোডিংয়ে বাংলাদেশির মৃত্যু

মালদ্বীপের রাজধানীর পার্শ্ববর্তী হুলেমালের নতুন শহরের কাস্টমস জেটিতে কনটেইনার থেকে মার্বেল শি আনলোড করার সময় মো. জয়নাল (৩৫) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। এসময় মো. খোকন মল্লিক (৪০) নামে আরেক প্রবাসী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

গতকাল রবিবার (১২ জুন) স্থানীয় সময় বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে গিয়ে কর্মরত অন্য প্রবাসীদের সাথে কথা বলে জানা যায়, কাস্টমসে আসা কনটেইনার থেকে মার্বেল শি আনলোডিং করার সময় দুর্ঘটনাবশত মার্বেল শিটগুলো তাদের ওপরে পড়ে যায়। তাদের চিৎকারে তাৎক্ষণিক কর্মরত প্রবাসী স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক জয়নালকে মৃত ঘোষণা করেন। গুরুতন আহত খোবনকে আইসিইউতে পাঠানো হয়

জয়নালের বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন ভাকওয়াদি গ্রামে।  দুই কন্যা সন্তানে জনক জয়নাল গত একযুগ আগে মালদ্বীপে আসেন।

মালদ্বীপ পুলিশ স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, তারা রবিবার (১২ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে হুলেমালের নতুন শহরের কাস্টমস জেটি এলাকায় একটি কন্টেইনার থেকে মার্বেল শি আনলোড করার সময় প্রবাসী দুই বাংলাদেশি আহত হওয়ার খবর পেয়েছিলেন। পরবর্তীতে দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন এবং অপরজনকে আইসিইউতে নেওয়া হয়। তারা এই ঘটনার তদন্ত করছেন।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রবাসী জয়নালে মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় তিনি বলেন, প্রবাসী ভাইয়ের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং দুঃখ ভারাক্রান্ত (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) আমি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আর যে ভাইটি গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন আমরা তার দ্রুত রোগ মুক্তি কামনা করছি মহান আল্লাহর দরবারে।

বাংলাদেশ হাইকমিশন সব ধরনের সহযোগিতার জন্য সার্বক্ষণিকভাবে মরহুম এবং অসুস্থ প্রবাসীর পরিবারের পাশেই থাকবে বলেও জানান তিনি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //