নিউইয়র্কে ‘বাংলাদেশ’ সড়ক নির্মাণের উদ্যোগ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে 'বাংলাদেশ' নামে একটি সড়ক নির্মাণের উদ্যোগ নিয়েছে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)। 

এই সংগঠনটির কর্মকর্তারা ইতোমধ্যে নিউইয়র্ক সিটির কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত প্রস্তাব পাঠিয়েছেন। 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রস্তাবটি পাস করানোর চেষ্টা করছেন বলে জানিয়েছেন তারা।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে জেবিবিএ নেতারা এ বিষয়টি নিশ্চিত করে জানান, তারা জ্যাকসন হাইটসের ১১৫ জন কর্মকর্তার সাথে কথা বলে নিরাপদে ব্যবসা করা, অপরাধ বন্ধ করা এবং ক্রেতাদের নিরাপত্তার দেওয়ার আহ্বান জানান। এরই অংশ হিসেবে জেবিবিএ আগামী ১৭ জুলাই সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত একটি পথমেলার আয়োজন করেছে।

পথমেলাটি জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিট থেকে ৭৭ স্ট্রিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। মেলায় শতাধিক স্টল থাকবে।

সংবাদ সম্মেলনে জেবিবিএ মেলার তথ্য ও বিভিন্ন কার্যক্রম নিয়ে সাংবাদিকদের অবহিত করে। অনুষ্ঠানে জেবিবিএর নেতৃবৃন্দ নিউইয়র্কের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেবিবিএর সাধারণ সম্পাদক ফাহাদ সোলাইমান। সংগঠনের সভাপতি হারুন ভূঁইয়া মেলার বিস্তারিত তুলে ধরেন।

তিনি জানান, মেলার আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মনসুর চৌধুরী, সদস্য সচিব বাবু খান ও যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ জেড আলম নামি।

মেলাকে সুন্দর ও সফল করতে গণমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় সেখানে জেবিবিএর যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার আরিফ, কোষাধ্যক্ষ সেলিম হারুন, রুমি ভূঁইয়া, নিজাম, নিলু চৌধুরী, জেডআর চৌধুরী লিটু, প্রচার সম্পাদক সুবল দেবনাথসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, মহামারির কারণে গত দুই বছর ধরে মেলার আয়োজন করা সম্ভব হয়নি। তাই এবার মেলা বড় আকারে অনুষ্ঠিত হবে। মেলায় শতাধিক স্টল থাকবে। সাধারণ স্টলের জন্য ফি ২৫০ ডলার এবং খাবারের স্টলের জন্য ৩০০ ডলার। মেলার বাজেট এক লাখ ৫০ হাজার ডলার। জেবিবিএ এই মেলার মাধ্যমে তহবিল সংগ্রহ করবে।

জেবিবিএর আরেক অংশের উদ্যোগে আগামী ২৬ জুন একটি মেলা অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //