প্রবাসীদের হয়রানি বন্ধে পররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

দেশে প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও হয়রানি বন্ধে গত সোমবার (২৭ জুন) যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসী নেতারা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে একটি স্মারকলিপি দেন।

গত সোমবার প্রবাসী নেতারা পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে এ স্মারকলিপি হস্তান্তর করেন।

এসময় ‘আমরা সিলেটবাস’ সংগঠনের সভাপতি আনসার আহমেদ উল্লাহ ও সহসভাপতি মতিয়ার চৌধুরী পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

প্রবাসী নেতারা বলেন, সিলেট ও ঢাকাসহ দেশের সব জায়গায় একটি ভূমিখেকো চক্র গড়ে উঠেছে, এই চক্রটি বিভিন্ন ধরনের জালিয়াতির মাধ্যমে প্রবাসীদের অবর্তমানে তাদের সম্পদ আত্মসাৎ করতে চায়। অনেকেই সময়মতো দেশে যেতে পারছেন না বা গেলেও সময় স্বল্পতা ও আমলাতান্ত্রিক জটিলতায় বিফল হয়ে বিদেশ ফিরতে বাধ্য হচ্ছেন। এছাড়া রয়েছে ঘুষ-দুর্নীতি এবং স্থানীয় দালাল চক্রের দৌরাত্ম্য।

পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের জানান, এমন অনেকগুলো বিষয় সম্পর্কে তিনি নিজে অবগত আছেন। প্রয়োজনে আইনের সংস্কার করতে আইনমন্ত্রীকে বলবেন। 

এছাড়া পররাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিকভাবে প্রবাসীদের সামনেই আইনমন্ত্রীকে বিষয়টি জানিয়ে দেন।

বৈঠকে লন্ডনে বাংলাদেশ মিশনের মিনিস্টার (প্রেস) আশিকুন নবী চৌধুরী ও কায়েস চৌধুরীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন সাংবাদিক মতিয়ার চৌধুরী, মানবাধিকার নেতা আনসার আহমেদ উল্লাহ, সাবেক কাউন্সিলর নূরুদ্দিন আহমদ, বিশ্ববাংলা ফাউন্ডেশনের চেয়ার শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, সংগঠনের সম্পাদক ড. আনিছুর রহমান আনিছ ও যুগ্নসম্পাদক যুবনেতা জামাল আহমদ খান।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //