মালদ্বীপে প্রবাসীদের রেমিটেন্স পাঠানো উদ্বুদ্ধকরণ সভা

মালদ্বীপ দূতাবাসের উদ্যোগে প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানো সংক্রান্ত এক উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১১ আগস্ট) বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ কর্তৃক বৈধ পথে রেমিটেন্স পাঠানো সংক্রান্ত এ সভা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। এতে স্বাগত বক্তব্য রাখেন হাইকমিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ।  তিনি প্রবাসীদের জন্য সরকারের গৃহীত বিভিন্ন কল্যাণমূলক উদ্যোগ তুলে ধরেন ও প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠিয়ে দেশ গঠনে সহযোগিতার আহ্বান জানান।

অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক মানি এক্সচেঞ্জের সিইও মাসুদুর রহমান ও ইসলামী ব্যাংকের প্রতিনিধি মাসুম বিল্লাহ বৈধ পথে রেমিটেন্স পাঠানো সুবিধাদি তুলে ধরে বক্তব্য প্রদান করেন। 

বিশিষ্ট চিকিৎসক মোক্তার আলী লস্কর তার বক্তব্যে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের হুন্ডি পরিহার করার আহ্বান জানান ও ব্যাংকগুলোকে আরো প্রতিযোগিতামূলক বিনিময় মূল্য প্রদানের আহ্বান জানান। মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আহমেদ মোত্তাকী হুন্ডির কুফল ও বৈধ পথে রেমিটেন্স প্রেরণের সুবিধার উপরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন। 

প্রধান অতিথি মান্যবর হাইকমিশনার তার বক্তব্যে প্রবাসী কর্মীদের রেমিটেন্স যোদ্ধা উল্লেখ করে বৈশ্বিক অর্থনৈতিক এই দুরবস্থায় দেশে বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে অর্থনৈতিক ভীত মজবুত করার জন্য আহ্বান জানান। তিনি প্রবাসীদের উপস্থাপিত বিভিন্ন প্রস্তাব ও সমস্যার সমাধানে আন্তরিকভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সবশেষে তিনি হুন্ডি পরিহার করে বৈধ চ্যানেলে রেমিটেন্স পাঠানোর মাধ্যমে বাংলাদেশ গড়ার জন্য মালদ্বীপ প্রবাসীদের একযোগে কাজ করার অনুরোধ জানান। 

এই উদ্বুদ্ধকরণ সভায় প্রবাসী চিকিৎসক, ব্যাংকার, ব্যবসায়ী, সাংবাদিক ও অন্যান্য পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //