জরুরি ভিত্তিতে বাংলাদেশি কর্মী নেবে স্লোভেনিয়া

জরুরি ভিত্তিতে বাংলাদেশি কর্মী নেবে স্লোভেনিয়া। দেশটি বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে বাংলাদেশ থেকে কর্মী নেবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তি মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চার বছরের চুক্তিতে রি-ইনফোর্সিং আয়রন ওয়ার্কার্স পদে ১০ জন কর্মী স্লোভেনিয়া। আগ্রহী কর্মীদের আগামী ১৭ আগস্টের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

রিইনফোর্সিং আয়রন ওয়ার্কার্স (রড বাইন্ডার) পদে মাসিক বেতন এক হাজার ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ৯৭ হাজার চারশো ছিয়াশি টাকা (আনুমানিক) নির্ধারণ করা হয়েছে।

চাকরিতে যোগ দেওয়ার জন্য স্লোভেনিয়ায় যাওয়ার বিমানভাড়া এবং সন্তোষজনকভাবে চাকরি শেষে দেশে ফেরার বিমানভাড়া নিয়োগকারী প্রতিষ্ঠান সরবরাহ করবে। চাকরির মেয়াদ চার বছর পর বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

প্রত্যেক কর্মীকে দৈনিক ৮ ঘণ্টা, সপ্তাহে ৬ দিন ডিউটি করতে হবে। তিনি বছরে ১৫ দিন ছুটি  পাবেন। প্রয়োজনীয় আসবাবসহ থাকার ব্যবস্থা এবং কর্মস্থলে যাতায়াতের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি সরবরাহ করবে। তবে খাবারের খরচ নিজে বহন করতে হবে। 

আবেদনকারী প্রার্থীদের সংশ্লিষ্ট পেশায় কমপক্ষে আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তার বয়সসীমা অনূর্ধ্ব ৪০ বছর। যারা এর আগে সিঙ্গাপুর, দুবাই অথবা মধ্যপ্রাচ্যে এই পদে কর্মরত ছিলেন, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ ও অন্যান্য সরকারি ফি দিতে হবে।

যেভাবে আবেদন করবেন: 

ইংরেজিতে দুই কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, প্রবাস ফেরত হলে পাসপোর্টের ডিপার্চার ও অ্যারাইভাল পৃষ্ঠার কপি এবং অন্যান্য তথ্য দিতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //