ইতালিতে নির্বাচনকে ঘিরে প্রবাসীদের সাথে মত বিনিময়

বাংলাদেশে নির্বাচনের সময় উৎসব ও আনন্দ বিরাজ করে তেমনি ইতালিতেও সেই উৎসব আমেজ দেখা গেছে। আসন্ন ২৫ সেপ্টেম্বর ইতালির জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতালির বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় ছুটছেন ভোটারদের কাছে।  তার ধারাবাহিকতায় রাজধানী রোমের বাংলা অধ্যুষিত এলাকা সেন্তোসেল্লেতে প্রবাসবান্ধব রাজনৈতিক দল পারতিতো দি দেমোক্রাতিকোর (পিডি) সমর্থিত এমপি ও সিনেট পদপ্রার্থীরা সেন্তোসেল্লেতে বসবাসরত স্থানীয় প্রবাসীদের নিয়ে মত বিনিময় সভার আয়োজন করেন।

গতকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পিডির দলীয় কার্যালয়ে সেন্তোসেল্লে ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত মতবিনিময় সভায় রোম মিউনিসিপ্যালিটির ৫ ও ৬ নম্বর এলাকার এমপি প্রার্থী রোসেল্লা মুরোনি, আন্দ্রেয়া কাসো ও সিনেট পদপ্রার্থী আন্দ্রেয়া কাতারছি, বাংলাদেশ ইমিগ্র্যান্টস এসোসিয়েশন বিমাসের সভাপতি ড. মুক্তার হোসেন মার্ক, সাবেক কাউন্সিলার হাজী নূরে আলম, বাংলাদেশ সমিতি ইতালি সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক‌ মোজাম্মেল হোসেন মোল্লা, সেন্তোসেল্লে ঐক্য পরিষদ ইতালি সভাপতি ইসরাফিল বারি, সাধারণ সম্পাদক সুমন ইসলাম, সেন্তোসেল্লে আদর্শ বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা গোলাম মোস্তফাসহ ইতালি প্রবাসী বাংলা কমিউনিটির শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

সভায় প্রার্থীরা বলেন, আমরা বিগত দিনের মত আগামীতেও বিদেশিদের সব সুবিধা-অসুবিধা, সুযোগের বিষয় মাথায় রেখেই কাজ করবো। এবারের নির্বাচনে জয়যুক্ত হলে বিশেষ করে নাগরিকত্বসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আমরা কাজ করবো। তার মধ্যে বিদেশিরা যেনো সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সহজে চাকরি করতে পারে আমরা সুযোগ করে দেয়ার চেষ্টা করবো‌ এবং বেড়ে ওঠা প্রজন্মদের শিক্ষার মান আরো উন্নত করতে অবাধ শিক্ষার ব্যবস্থা করে দেওয়ারও চেষ্টা করবো। 

এসময় তারা দল‌-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার কাছে দোয়া, ভোট ও সহযোগিতা কামনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //