হাইকমিশনারের সাথে মালদ্বীপ প্রবাসী সাংবাদিক ইউনিটের সাক্ষাৎ

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন মালদ্বীপে বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ। 

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১২টায় বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হয় মতবিনিময় এ সভা। এসময় দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. সোহেল পারভেজ সেখানে উপস্থিত ছিলেন।

মালদ্বীপ-বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দ এসময় হাইকমিশনার আজাদকে ইউনিটের বিভিন্ন কার্যক্রম অবহিত করেন। পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা এবং এর সমাধান নিয়েও আলোচনা করেন। মালদ্বীপে একটি বাংলাদেশি সরকারি ব্যাংকের শাখা প্রতিষ্ঠার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা, বাংলাদেশি শ্রমিকদের দক্ষ করে গড়ে তোলার জন্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ ট্রেনিং সেন্টার খোলা, প্রবাসী বাংলাদেশিদের সার্বক্ষণিক আইনি সহায়তা দেওয়ার জন্য দূতাবাসের পক্ষ থেকে জরুরি পদক্ষেপ গ্রহণ, করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান করাসহ নানা বিষয়ে হাইকমিশনারকে কার্যকরী পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক।

হাইকমিশনার বলেন, বাংলাদেশ দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে খুবই আন্তরিক এবং যৌক্তিক ও সম্ভবপর সমস্যা সমাধানে চেষ্টা করে যাবে। এ বিষয়ে সাংবাদিকদের সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি। 

সাক্ষাতকালে মালদ্বীপ-বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ইউনিটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি মো. এমরান হোসাইন তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মো. মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক অনিক, যুগ্ন সাধারণ সম্পাদক শাহজালাল শিকদার, সাংগঠনিক সম্পাদক মো. আবদুল্লাহ কাদের, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আল আমিন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //