মালদ্বীপে আনন্দঘন পরিবেশে শেখ রাসেল দিবস পালিত

‌‌‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যে মালদ্বীপে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১১টায় মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে দিবসটি পালন করা হয়।


অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশি কমিউনিটি ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ দূতাবাসের সকল কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবদুল কালাম আজাদ। 

এরপর দূতাবাসের দ্বিতীয় সচিব মো. মিজানুর রহমান ভুইয়া শেখ রাসেল দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুস সালাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করে শুনান। এছাড়া অনুষ্ঠানের স্বাগত বক্তব্য পেশ করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম.) মো. সোহেল পারভেজ।


এ সময় মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের হত্যাকারীদের খুঁজে দ্রুত বিচার করার দাবি জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মালদ্বীপ আ.লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন, এনবিএল মানি ট্রান্সফার প্রা. লি. এর ডিরেক্টর মো. হান্নান খান কবির, ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান হাদিউল ইসলাম।


এছাড়াও আলোচনা অনুষ্ঠানে মালদ্বীপ প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। সবশেষে, শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যের জন্য বিশেষ দোয়া এবং মোনাজাত করেন মাওলানা তাইজুল ইসলাম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //