ICT Division

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে বাংলাদেশি এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া (৪০) নোয়াখালীর মোহাম্মদপুর গ্রামের হেদায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) সকালে তার মৃত্যুর সংবাদ গ্রামের বাড়িতে পৌঁছলে পরিবারের মাঝে শুরু হয় শোকের মাতম।

স্থানীয় ইউপি সদস্য সানা উল্যাহ নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, রাসেল ২০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকা যান। সেখানে আফ্রিকার কানন শহরে তিনি ব্যবসা শুরু করেন এবং স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন। কিছুদিন আগে তিনি স্থানীয় ইন্ডিয়ান ক্যারেলা ব্যক্তির কাছে একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন। গত ২১ নভেম্বর রাসেল নিজ গাড়ি নিয়ে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওনা টাকা আদায় করতে গেলে ইন্ডিয়ান সন্ত্রাসীরা রাসেলকে এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে। পরে লাশ গাড়িসহ জঙ্গলে পেলে রেখে পালিয়ে যায়। খোঁজাখুঁজি করে তার কোনো সন্ধান না পেয়ে স্ত্রী বিথী স্থানীয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে আফ্রিকার পুলিশ নিখোঁজের তিনদিন পর জঙ্গল থেকে স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে।

নিহতের ভাই ফখরুল ইসলাম ভূঁইয়া হিমেল জানান, এ ঘটনায় জড়িত তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা রাসেলকে হত্যার করেছে বলে স্বীকার করেছে বলে জানা গেছে।

৭নং মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম রিগান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের শাস্তি ও লাশ দ্রুত দেশে পাঠানোর জোর দাবি জানিয়েছেন নিহতের পরিবার ও এলাকাবাসী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //