মালদ্বীপে অভিবাসী ক্রিকেটে চ্যাম্পিয়ন বাংলাদেশি ফ্রেন্ডস ক্লাব

গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) মালদ্বীপের পর্যটন নগরী মালে’তে ওরেডু টেলিকম কোম্পানির পৃষ্ঠপোষকতায় মালদ্বীপ ক্রিকেট বোর্ডের আয়োজনে দিনব্যাপী ‘অভিবাসী ক্রিকেট কার্নিভাল-২০২২’ শীর্ষক টুর্নামেন্ট অনুষ্ঠিত এবং পুরস্কার বিতরণ করা হয়।

দীর্ঘ একবছর শেষে প্রবাসীদের এই খেলায় দর্শক ও ক্রিকেটারদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ–উদ্দীপনা। প্রচণ্ড রোদ উপেক্ষা করে এশিয়া ফুটবলের দেশখ্যাত মালদ্বীপে ক্রিকেট খেলা উপভোগ করতে মাঠে প্রবাসী বাংলাদেশি দর্শকদের ভিড় ছিল লক্ষণীয়।

মালদ্বীপের জাতীয় একুভেনী ক্রিকেট মাঠে স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত টুর্নামেন্টে ক্লাব সংশ্লিষ্টরা ছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকিস্তান হাইকমিশনার ভাইস অ্যাডমিরাল (আর) এম ফাইয়াজ গিলানি, শ্রীলঙ্কান হাইকমিশনার অ্যাডাম মাজনভি জাউফার সাদিক ও মালদ্বিপ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট মোহাম্মদ ফয়সাল এবং প্রবাসী কমিউনিটির নেতারা।

ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ ও ইউনিটি ক্রিকেট ক্লাব শ্রীলংকা এই দুই টিমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় ৬ উইকেটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেন ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ টিম।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনার প্রথমে প্রবাসীদের এমন গৌরভ অর্জনে আন্তরিক অভিনন্দন জানান চ্যাম্পিয়ন ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ টিমের সকল খেলোয়াড়দের।

তিনি বলেন, খেলাধুলায় কেউ হারে, কেউ জয়লাভ করে এটাতো নিয়ম, খেলাধুলাই পারে প্রবাসীদের অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে, তাদের প্রবাস জীবনকে সুন্দর ও পরিশীলিত করতে।

তিনি আয়োজক কমিটিকে প্রবাসীদের জন্য এ ধরনের প্রতিযোগিতামূলক খেলা আয়োজন করায় ধন্যবাদ জানান এবং অতীতের মতো ভবিষ্যতে ও তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ দলের ক্যাপটেন মেহেদী হাসান সৌরভকে চ্যাম্পিয়নস ট্রপি হাতে তুলে দেন বাংলাদেশ হাইকমিশনার।

রানার্সআপ ইউনিটি ক্রিকেট ক্লাব শ্রীলংকা দলের পুরস্কার গ্রহণ করেন ক্যাপ্টেন পিয়াল। এছাড়া ম্যান অব দ্য ফাইনাল হন বিজয়ী দলের মো. সিয়াম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //