মালয়েশিয়ায় হাসপাতাল মর্গে পরিচয়হীন বাংলাদেশির মরদেহ

একটু সুখের আশায় পরিবার আত্মীয় স্বজনকে রেখে মালয়েশিয়া আসা প্রবাসী বাংলাদেশি রেজাউল করিমের মৃতদেহ কোন সুনির্দিষ্ট পরিচয় না পাওয়ায় গত একমাস ধরে পড়ে আছে মালয়েশিয়া কুয়ালালামপুর হাসপাতাল মর্গে।

তার কাছে থাকা পাসপোর্টের ফটোকপি অনুযায়ী ঠিকানা- নাম রেজাউল করিম, পিতা আব্দুল কাইয়ুম, মাতা সুফিয়া বেগম, গ্রাম সাইলজানা, থানা চৌহালী, জেলা সিরাজগঞ্জ।

পরিবারের কোন সন্ধান না পাওয়ায় তাকে দেশে প্রেরণ বা মালয়েশিয়ায় দাফন করা সম্ভব হচ্ছে না। এমন অবস্থায় বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বশির আহাম্মেদ ফারুক ও বাংলাদেশি কমিউনিটি নেতা জহিরুল ইসলাম জহির জানান- মৃত প্রবাসী রেজাউল করিমের সন্ধানে সিরাজগঞ্জ জেলার ডিসি, উপজেলা চেয়ারম্যান ও তার ইউনিয়ন চেয়ারম্যানের সাথে যোগাযোগ করেও তার সন্ধান পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে হয়ত ভুয়া ঠিকানা ব্যবহার করে তিনি এই পাসপোর্ট তৈরি করেছে। যেহেতু তার ডিজিটাল পাসপোর্ট আছে সেক্ষেত্রে ভেরিফিকেশন ছাড়া পাসপোর্ট করা হয়নি। সরকার এ ব্যাপারে খুব দ্রুত উদ্যোগ নিলেই তার পরিবারের সন্ধান পাওয়া যাবে বলে আশা করা যায়।

তবে প্রবাসী মৃত রেজাউল করিমের মরদেহ দেশে পাঠানো ও দাফনের ব্যাপারে মহাপরিচালক ওয়েস আর্নার্স কল্যাণ বোর্ড বরাবর একটি চিঠি প্রেরণ করে বাংলাদেশ হাইকমিশন। এতে বলা হয় গত ২০/১২/২০২২ তারিখে রেজাউল করিম মৃত্যুবরণ করেন এবং পরিবারের কোন অনুমতি না পাওয়ায় তার মরাদেহ দেশে পাঠানো বা দাফন করা সম্ভব হচ্ছে না।

আমাদের প্রতিবেদক সাংবাদিক মোহাম্মদ আলী জানান, এ বাপারে চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন-আর- রশিদের সাথে কথা হলে তিনি জানান, মালয়েশিয়া প্রবাসী রেজাউল করিমের সন্ধানে স্থানীয়ভাবে খোঁজ খবর নিয়েছি কিন্তু এই ঠিকানায় এমন কোন ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। তবে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //