মালদ্বীপে ব্রেইন স্ট্রোক করে মৃত্যুর কোলে ঢলে পরলেন বাংলাদেশি

মালদ্বীপের তিনাধু আইল্যান্ডে ব্রেইন স্ট্রোক করে আবদুল খালেক সিদ্দিক (৪৬) নামে এক প্রবাসী বাংলাদেশি চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন।

আজ শনিবার (২১ জানুয়ারি) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার ( ১৯ জানুয়ারি) দিবাগত রাতে ব্রেইন স্ট্রোক করলে রুমমেটদের সহযোগিতায় প্রাথমিকভাবে সুস্থতা অনুভব করলে চিকিৎসকের পরামর্শ না নিয়ে ঘুমিয়ে পড়েন আবদুল। ভোরে তার প্রচুর রক্তক্ষরণ দেখা দিলে তার রুমমেটরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তার গুরুতর অবস্থা দেখে তাকে সি-প্লেনে করে পার্শ্ববর্তী তিনাধু আইল্যান্ড হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে দ্বিতীয়বারের মতো রক্তক্ষরণ হলে নিস্তেজ হয়ে পড়েন তিনি। পরে চিকিৎসক তাকে দ্রুত আইসিইউতে পাঠান। আজ চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মালদ্বীপে থাকা নিজাম উদ্দিন তার সম্পর্কে মৃতের ভাগিনা হন। তিনি জানান, কয়েকদিন আগে তার ফুপা ছুটিতে বাংলাদেশে যেতে চান বলে জানিয়েছিলেন। তার ফুপা ওই আইল্যান্ডের একটি আবাসিক হোটেলের রুম-বই এর কাজ করতেন। 

সিলেটের হবিগঞ্জ জেলার লাখায়ল উপজেলার বাদাখারা গ্রামে আবদুল খালেকের বর্তমান বাড়ি। তবে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার রামপুর গ্রামের মরহুম মুল্লোক হোসেনের বড় ছেলে তিনি।

আবদুলের মরদেহ বাংলাদেশে পাঠানো হবে কিনা জানতে চাইলে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ জানান, খালেকের পরিবারের সম্মতিতে মরদেহ মালদ্বীপে দাফন করা হবে। 

তিনি জানান, আবদুল যেখানে কাজ করতেন সেখান থেকে তার পরিবার জন্য আর্থিক সহায়তা আদায়ের জন্য চেষ্টা চালাচ্ছে দূতাবাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //