সিআইপি সোহেল রানাকে মালদ্বীপ প্রবাসীদের সংবর্ধনা

বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে টানা তৃতীয়বারের মতো কমার্শিয়াল ইমপোর্টেন্ট পার্সন (সিআইপি) পদমর্যাদা অর্জন করায় গ্লোবাল রিচ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সোহেল রানাকে মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে মালদ্বীপের পাচঁ তারকা হোটেল জেনে এ অনুষ্ঠানের আয়োজন করে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিরা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিনাল এসএম আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (শ্রম) মো. সোহেল পারভেজ, তৃতীয় সচিব চন্দন কুমার শাহা ও চক্ষু বিশেষজ্ঞ ড. মোক্তার আলী লস্কর।

এছাড়াও উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ দুলাল মাতবর, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ও রাজনীতিবিদ মো. দুলাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মো. খলিলুর রহমান, ফোর এল ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মো. হাদিউল ইসলাম, ঢাকা ট্রেডার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. বাবুল হোসেন, ব্যবসায়িক ও রাজনীতিবিদ মো. জহিরুল ইসলাম।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ টানা তৃতীয়বারের মতো সিআইপি নির্বাচিত হওয়ায় মো. সোহেল রানাকে আন্তরিক অভিনন্দন জানান।

প্রবাসী ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দেশের সুনাম ও সম্মানবৃদ্ধিতে যেভাবে কাজ করে যাচ্ছেন তেমনিভাবে দেশের উন্নয়নের স্বার্থে আরো ব্যাপকভাবে রেমিটেন্স পাঠান এবং বিনিয়োগ করুন। বর্তমান সরকার প্রবাসীদের এ বিষয়গুলো গুরুত্বের সাথে বিবেচনায় নিয়ে মূল্যায়নে যথেষ্ট সচেতন রয়েছে।

এছাড়াও তিনি, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য মালদ্বীপের ব্যবসায়ীদের তাদের নিখুঁত দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন এবং সিআইপি সোহেল রানাকে অনুসরণ করে পরবর্তীতে একাধিক সিআইপি পদমর্যাদা অর্জনে, তাদের কৌশলগত অবস্থানকে কাজে লাগিয়ে বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানে সিআইপি মো. সোহেল রানাকে আয়োজক ছাড়াও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছাসহ মালদ্বীপ প্রবাসীদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা ঞয়।

এসময় বাংলাদেশ হাইকমিশনারকে প্রবাসীদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা উপহার প্রদান করা হয়। এছাড়াও বাংলাদেশী প্রতিষ্ঠান ফোর এল ইন্টারন্যাশনাল, ঢাকা ট্রেডার্স ও প্রবাসী সংগঠনের মধ্যে সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশ, ফেনী জেলা উন্নয়ন পরিষদ, আলোকিত চাঁদপুর সংগঠন, সিলেট জেলা সংগঠন, মালদ্বীভিয়ান কোম্পানি কোকো প্রাইভেট লিমিটেড, সিআইপিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

প্রবাসী সোশ্যাল ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী মুজিবুর রহমান, মালদ্বীপ সাংবাদিক ইউনিটের সভাপতি মো. এমরান হোসাইন তালুকদার, ব্যবসায়িক ও রাজনীতিবিদ মো. মনির হোসেন।

সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে মালদ্বীপ প্রবাসীদের পক্ষে ছিলেন- ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন ও সাইফুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রবাসী ডক্টর, ব্যাংকার, ব্যবসায়িক, রাজনীতিবিদ, সামাজিক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //