থাইল্যান্ডে ১৯ অবৈধ বাংলাদেশি অভিবাসী গ্রেপ্তার

চার থাই নাগরিকসহ দেশটির দক্ষিণাঞ্চলীয় সোংখলা প্রদেশ থেকে ১৯ অবৈধ বাংলাদেশি অভিবাসীকে গ্রেপ্তার করেছে থাইল্যান্ডের পুলিশ। অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে আটক হন তারা। আজ শুক্রবার (২৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্যাংকক পোস্ট।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাং ক্লাম জেলায় পাঁচটি গাড়ি আটকানোর পর চার থাই নাগরিকসহ ১৯ জন অবৈধ বাংলাদেশি অভিবাসীকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করে। চার থাই নাগরিকই গাড়িচালক। তাদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। গাড়িচালক পঞ্চম ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হন। 

পুলিশের জিজ্ঞাসাবাদে গাড়িচালকরা জানিয়েছেন, থাই মুদ্রায় মাথাপিছু ২৫০০ বাথে বাংলাদেশি অভিবাসীদের সামুত প্রাকান থেকে সোংখলা পর্যন্ত নেওয়ার জন্য সোমচাই নামক এক ব্যক্তি তাদের ভাড়া করেছিলেন।  

আটককৃত বাংলাদেশি অভিবাসীরা বলেছেন, তারা প্রথমে বাংলাদেশ থেকে আকাশপথে কম্বোডিয়ায় পৌঁছান। সেখান থেকে বুধবার অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশ করেন। পরে তাদের সামুত প্রাকানে নিয়ে যাওয়া হয়। মালয়েশিয়ায় ভালো চাকরির প্রতিশ্রুতিতে দালালরা তাদের প্রত্যেকের থেকে তিন লাখ ৫০ হাজার টাকা করে নিয়েছে বলে জানান বাংলাদেশিরা।

গাড়িচালকদের বিরুদ্ধে অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশকারী বিদেশিদের আশ্রয় দেওয়ার অভিযোগ আনা হয়েছে। আর অবৈধ প্রবেশের অভিযোগে আইনি ব্যবস্থা নিতে আটককৃত ওই বাংলাদেশিদের স্থানীয় ব্যাং ক্লাম থানায় হস্তান্তর করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //