আমিরাতে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের ২০২৩-২৫ কমিটি গঠন

ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেলকে সভাপতি ও শিকদার শাফায়েত উল্লাহকে সাধারণ সম্পাদক করে সংযুক্ত আরব আমিাতে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্রীয় প্রতিষ্ঠান ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের ২০২৩-২৫ সালের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ৬৮ জন নির্বাহী সদস্য এবং ১৫  ক্ষুদে শিল্পীর সমন্বয়ে গঠন করা হয় নতুন এই কমিটি। শনিবার (৬ আগস্ট) সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কমিটি ঘোষণা করেন সংশ্লিষ্টরা। 

এছাড়া সিনিয়র সহ-সভাপতি হিসেবে কাজী জাবিনা আফরোজা শ্বেতা, ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, প্রবীন শিল্পী জসিম উদ্দিন পলাশ ও যন্ত্রশিল্পী অজিত কুমার রায় নির্বাচিত হয়েছেন। অন্যান্যের মধ্যে সাংগঠনিক  সম্পাদক পদে আব্দুর রহমান রোমান, ইভেন্ট ম্যানেজম্যান্ট সম্পাদক নওজীন ইসলাম স্বর্না ও সাংস্কৃতিক সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন বঙ্গ শিমুল। 

নব নির্বাচিত সভাপতি আহমেদ ইখতিয়ার আলম পাভেল জানান, প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ সিআইপি ও অন্যান্য উপদেষ্টামন্ডলীর সুপরামর্শে ও সকল সদস্যের উপস্থিতিতে আলোচনা এবং নির্বাচনের ভিত্তিতে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির মেয়াদকাল ২০২৫ সালের জুলাই পর্যন্ত বলবৎ থাকবে। 

এদিকে নতুন এই কমিটির চার সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলীতে রয়েছেন- শেখ ফরিদ আহমেদ, আব্দুল আলিম, ইসমাইল গনি চৌধুরী ও সেলিম উদ্দিন চৌধুরী।

এসময় আমিরাতের বুকে বাংলা ভাষা ও সংস্কৃতির সুষ্ঠু বিকাশে নতুন এ কমিটি প্রতিষ্ঠানের পূর্বের সুনাম রক্ষায় ধারাবাহিকতা বজায় রেখে বিপুল উদ্যমে কাজ চালিয়ে যাওয়ার প্রত্যয়  ব্যক্ত করেন নবনির্বাচিত সদস্যরা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //