ইতালিতে বাংলাদেশি যুবকের গলাকাটা লাশ উদ্ধার

ইতালিতে নরসিংদীর রায়পুরার এক যুবকের গলা কাটা লাশ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। নিহত ওই যুবকের নাম ফজলে রাব্বি (২৪)। 

গত সোমবার (৩০ অক্টোবর) রাতে দেশটির পারমা শহরের ফায়েল্লি সড়কে ‘লেয়নে রসসো’ অভিবাসী আশ্রয়কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনার সংবাদ প্রকাশ করেছে বলোনিয়া কুরিয়ারসহ স্থানীয় পত্রিকাগুলো। 

বলোনিয়া কুরিয়ারের প্রতিবেদনে বলা হয়, ‘ইতালিতে অভিবাসী আশ্রয়ক্যাম্পে ফজলে রাব্বি (২৪) নামে এক বাংলাদেশি যুবককে ঘুমের মধ্যে গলা কেটে হত্যা করে অন্য এক বাংলাদেশি।’

ঘটনার পরপরই পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করলেও নিরাপত্তার জন্য আটক ওই যুবকের নাম প্রকাশ করেনি স্থানীয় প্রশাসন। তবে প্রবাসী বাংলাদেশিরা জানান, হত্যায় অভিযুক্ত ওই যুবকের নাম হোসেন মোহাম্মদ রাব্বি (২১)। তার বাড়ি মাদারীপুর সদর উপজেলার কুনিয়া গ্রামে।

জানা গেছে, ইতালির মিলান ও বলোনিয়া শহরের মাঝামাঝি এলাকা পারমা শহরের অভিবাসী আশ্রয়কেন্দ্রে সোমবার রাতে এক বাংলাদেশি যুবকের রক্তাক্ত লাশ দেখতে পায় আশ্রয়কেন্দ্রের কর্মীরা। তারা জরুরি সেবা ১১৮-তে ফোন করলে চিকিৎসক এসে ওই যুবককে মৃত ঘোষণা করে। 

এর পরপরই অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত অপর বাংলাদেশি হোসেন মোহাম্মদ রাব্বিকে আটক করে পারমা পুলিশ। এসময় ঘটনার দায় স্বীকার করলে আদালতের মাধ্যমে হত্যাকারী রাব্বিকে কারাগারে পাঠায় তারা। বর্তমানে এ ঘটনার কারণ জানার চেষ্টা করছে পুলিশ। 

এ ঘটনায় আশ্রয়কেন্দ্রের পরিচালক মিকিয়েলে গুয়েররা স্থানীয় সাংবাদিকদের জানান, ‘অভিবাসীদের এমন আচরণ আমাদের জন্য দুঃখজনক,আমরা পুরোপুরি হতবাক।’

নিহত ফজলে রাব্বির (২৪) এক প্রবাসী বাংলাদেশি বন্ধু জানান, ফজলে রাব্বি তিন বছর আগে লিবিয়া দিয়ে ইতালিতে এসেছিলেন এবং স্থানীয় একটি রেস্টুরেন্টে কাজ করতেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //