মালদ্বীপে টেনিস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের পুরস্কার জয়

মালদ্বীপে চারদেশীয় আন্তর্জাতিক জুনিয়র অ্যান্ড ক্যাডেট টেনিস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিনজন ছেলে ও তিনজন মেয়ে এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন। মোট ১২৫ খেলায় চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং অনূর্ধ্ব ১৪ ইভেন্টে বিশেষ পুরস্কারে মতো পুরস্কৃত হয়েছেন বিকেএসপির ছয় খেলোয়াড়রা।

মালদ্বীপের টেনিস অ্যাসোসিয়েশন (টিএএম) ও ধীরাগুর যৌথ আয়োজনে টেনিস চ্যাম্পিয়নশিপ ২০২৩-এ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা এবং থাইল্যান্ডের আন্তর্জাতিক ক্রীড়াবিদদের সাথে ঘটনাবহুল এই টুর্নামেন্টে মালদ্বীপের প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ১০০ টিরও বেশি খেলোয়াড় অংশগ্রহণ করেন। টুর্নামেন্টটি ২১-২৫ নভেম্বর দেশটির রাজধানী মালের ন্যাশনাল টেনিস সেন্টারে অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার (২৫ নভেম্বর) রাত সাড়ে এগারোটায় পুরস্কার বিজয়ী অনুষ্ঠানে বিকেএসপির হয়ে অনূর্ধ্ব-১৪ মেয়ে দলের সিঙ্গেল এবং ডাবল রানার্সআপ ও চ্যাম্পিয়ন হয়েছেন হালিমা জাহান এবং অনূর্ধ্ব-১৬ মেয়ে দলের রানার্সআপ এর পুরস্কার গ্রহণ করেন সুবর্ণা খাতুন। অনূর্ধ্ব- ১৬ ছেলেদের রানার্সআপ তানভীর মন তুষার এবং অনূর্ধ্ব-১৪ ইভেন্টে কাব্য গায়ের বিশেষ পুরস্কারে পুরস্কৃত হয়েছেন।

পুরস্কার বিজয়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

তিনি বলেন, এমন একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য ও মালদ্বীপের টেনিস অ্যাসোসিয়েশনের সাথে অংশীদার হতে পেরে আমরা খুবই আনন্দিত। প্রতিযোগিতাটি জুনিয়র টেনিস খেলোয়াড়দের জন্য, এরাই আমাদের এশিয়ান অঞ্চলের ভবিষ্যৎ টেনিস তারকা। আশা করছি আমাদের ক্ষুদে টেনিস তারকারা আগামীতে আরো ভালো করবে এই প্রত্যাশা করি।

মালদ্বীপের ধীরাগুর ব্র্যান্ড এবং মার্কেটিং কমিউনিকেশনের পরিচালক মোহাম্মদ মিরশান হাসান বলেন, দেশের ক্রীড়া খাতকে উন্নীত করার জন্য কোম্পানিটির প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি দেশটির স্থানীয় খেলোয়াড়দের আন্তর্জাতিক মঞ্চে তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদানে চ্যাম্পিয়নশিপের আয়োজন করেন।

তিনি আরো বলেন, এই টুর্নামেন্ট স্থানীয় খেলোয়াড়দের ক্ষমতায়ন করবে এবং আন্তর্জাতিক পর্যায়ে তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করবে। এছাড়াও তিনি বলেন, বাংলাদেশের জুনিয়র টেনিস খেলোয়াড়রা খুবই ভালো খেলেছে। 

কোচ হিসেবে খেলোয়াড়দের সাথে আছেন বিকেএসপির মি. তসলিমা খাতুন এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা বিগ্রেডিয়ার আনোয়ার সাদাত আবু মোহাম্মদ ফুয়াদ। মালদ্বীপের বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ স্থানীয় বিশেষ ব্যক্তিবর্গ পুরস্কার বিজয়ী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //