মালয়েশিয়ায় ভবনধসে নিহত বাংলাদেশিদের পরিচয় মিলেছে

মালয়েশিয়ার পেনাংয়ে নির্মাণাধীন ভবন ধসে নিহত তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিকের পরিচয় শনাক্ত হয়েছে। 

নিহত তিনজন হলেন, বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের মো. আফসার আলীর ছেলে মোহাম্মদ মোকাদ্দেশ আলী (পাসপোর্ট নং: EJ0915363), কুমিল্লার দেবিদ্বার উপজেলার লক্ষীপুর গ্রামের মো. রওশন আলীর ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম (পাসপোর্ট নং: EH0730224) এবং পাবনার চাটমোহর উপজেলার ছাইপাই গ্রামের মোহাম্মদ ওসমান মন্ডলের ছেলে মো. আহাদ আলী (পাসপোর্ট নং: A01964104)।

অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনায় বাংলাদেশি  শ্রমিকদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন। 

দুর্ঘটনার সংবাদ পাওয়া মাত্র মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাইকমিশনের প্রথম সচিব (শ্রম)  এ. এস. এম. জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়মকে ঘটনাস্থলে প্রেরণ করেন। দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তথ্য সংগ্রহ করেন। 

প্রাপ্ত তথ্য মোতাবেক জানা গেছে, তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হাসপাতালে সংরক্ষিত রয়েছে। এছাড়া, আহত দুই শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তারা পেনাং জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছের। উদ্ধার কাজ চলমান রয়েছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

হাইক‌মিশন জানায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় সময় আনুমানিক রাত ৯টা ৪৫ মিনিটের দিকে নির্মাণাধীন ওই ভবনটি ধসে পড়ে। 

হাইক‌মিশন আরও জানায়, নিহত তিন বাংলাদেশি কর্মীর মরদেহ দ্রুত বাংলাদেশে পাঠানোর জন্য পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছে হাইকমিশন। এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের জন্যও চেষ্টা করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //