মালদ্বীপ প্রবাসী সাংবাদিকদের সঙ্গে আ.লীগ নেতার মতবিনিময়

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিকদের সম্মানে নৈশভোজ ও মতবিনিময় সভার আয়োজন করেন মালদ্বীপ শাখা আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর।

সোমবার (৪ ডিসেম্বর) স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় রাজধানী মালে গৌরমেট নামক একটি অভিজাত রেস্টুরেন্টে নৈশভোজ ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। এই আয়োজনে প্রবাসী বাংলাদেশি সাংবাদিক এবং প্রবীণ আওয়ামী রাজনীতিবিদ ও বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মির সাইফুল ইসলাম মাস্টার, মালদ্বীপ আওয়ামিলীগে সাধারণ সম্পাদক দুলাল হোসেন ও উপদেষ্টামণ্ডলীর সদস্য কাউছার আহমেদ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় দুলাল মাতবর বলেন, প্রবাসে সাংবাদিকতা ও বাংলা গণমাধ্যম এখন অনেক বিসৃত। প্রবাসীরা বিদেশে থেকেও বাংলা ভাষা ও বাংলা পত্রিকায় কাজ করে বাংলা ভাষাকে সমৃদ্ধ করছেন। অর্থনীতির পাশাপাশি শিক্ষা-সংস্কৃতিতেও তারা অবদান রেখে চলেছেন। 

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, স্বচ্ছ নির্বাচন হবে। আমরা চাই বিএনপিসহ সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। আশা করব, হরতাল অবরোধ ও অপপ্রচার ছেড়ে সকল দল আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। 

এ সময় বাংলাদেশের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি ও প্রবাসীদের মাঝে বর্তমান সরকারের উন্নয়ন প্রচারে এবং প্রবাসে আওয়ামী লীগের কর্মকাণ্ড ইত্যাদি সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করেন তুখোড় রাজনীতিক মেধা ব্যক্তিত্ব মির সাইফুল ইসলাম মাস্টার।

নৈশভোজ ও মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- মালদ্বীপ বাংলা সাংবাদিক ইউনিটির সভাপতি ও বাংলা টিভির প্রতিনিধি এমরান হোসেন তালুকদার, ইউনিটির সাধারণ সম্পাদক সময় টিভি ও সাম্প্রতিক দেশকাল এর সংবাদদাতা মো. ওমর ফারুক খোন্দকার, ইউনিটির সহ সভাপতি ও যায়যায় কাল এর প্রতিনিধি শাহ্ জালাল শিকদার, বঙ্গ টিভির প্রতিনিধি এমকে আর কামাল হোসেন, যুগ্ম সম্পাদক ও ওয়ান নিউজ বিডির প্রতিনিধি রবিউল আলম, সাংগঠনিক সম্পাদক ও সংবাদ সারাবেলার প্রতিনিধি হাসান ইমাম, ইউনিটির মেম্বার ও ফ্রিল্যান্স জার্নালিস্ট আদুল মান্নান, ফ্রিল্যান্স জার্নালিস্ট দুলাল আল মাইজভান্ডারি, ফ্রিল্যান্স জার্নালিস্ট আনোয়ার হোসেন রাজু প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //