‘প্রবাসে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলামের সহধর্মিণী ফাহিমা তাহসিনা নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানিয়েছেন। ইতালি মহিলা আওয়ামী লীগ আয়োজিত বিজয় ফুল কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ আহ্বান জানান তিনি। 

গত শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় ইতালির রাজধানী রোমের একটি রেস্টুরেন্টের হল রুমে বিজয় দিবস কর্মসূচি উদযাপন করে মহিলা আওয়ামী লীগ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোম দূতাবাসের ইকোনমিক কাউন্সিলরের সহধর্মিণী সালমা বিনতে হক এবং প্রথম সচিবের সহধর্মিণী শারমিন নাহার।

প্রধান বক্তা ছিলেন ইতালির আওয়ামী লীগের সহ-সভাপতি নায়না আহমেদ। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি উম্মে হানি চৌধুরী প্রিন্সের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীমা আক্তার পপির পরিচালনায় এতে বক্তব্য রাখেন ইটালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাবিব চৌধুরী, হাদিউল ইসলাম হাদী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমডি রিয়াজ হোসেন, ইতালি আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা, নারী নেত্রী মাহবুবা চৌধুরী বাবলি, রিনা খোকন, আফরোজা খানম ইফা, ফরিদা ইয়াসমিন, শারমিন সুবর্ণা, সায়রা হোসেন রানী, সুমন সরকারসহ আরো অনেকে।

বক্তারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভূত হয়ে প্রবাসী বাংলাদেশীদের প্রকৃত ইতিহাস জানার সুযোগ করে দেবার জন্য সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে অতিথিদের বিজয়ী ফুল পরিয়ে দেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //