মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে মিলানে বিজয়ফুল কর্মসূচি

মহান বিজয়ের মাসে ইতালির মিলানে প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার লক্ষ্যে বিজয়ফুল কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

বিজয় ফুল উদযাপন কমিটি, শিকড় সাংস্কৃতিক সংগঠন, মিলান বাংলা প্রেসক্লাব ইতালির আয়োজনে এবং বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির সহযোগিতায় অনুষ্ঠিত হয় এ বিজয়ফুল কর্মসূচি।

প্রতি বছর ডিসেম্বরে বিজয়ফুল কর্মসূচির অংশ হিসেবে ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেটের বঙ্গবন্ধু কর্নার প্রাঙ্গণে করা হয় এ বিজয়ফুল কর্মসূচি। এতে প্রধান অতিথি হিসেবে বিজয় দিবসে প্রকাশিত বিশেষ ক্রোড়পত্রের মোড়ক উন্মোচন করেন এবং সবাইকে বিজয়ের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ।

কর্মসূচির মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজয়ফুল কর্মসূচি ইতালির সমন্বয়কারী ও মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার।

অনুষ্ঠানে কনসাল জেনারেলের বাণীসহ বিজয় দিবসের বিভিন্ন লেখা নিয়ে প্রকাশ করা হয় বিজয় দিবসের একটি বিশেষ ক্রোড়পত্র। এসময়ে কনসাল জেনারেল বিজয়ফুল পড়িয়ে কর্মসূচির শুভ সূচনা করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রম কনসাল সাববির আহমেদ, ভাইস কনসাল এ এস এম তাজ উল ইসলাম, কমিউনিটি ব্যক্তিত্ব আকরাম হোসেন। এছাড়া অনুষ্ঠানে প্রবাসে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন মুক্তিযুদ্ধা নূর মোহাম্মদ।

মিলানে বিজয়ফুল কর্মসূচির তত্ত্বাবধায়ক ছিলেন- বিজয়ফুল কর্মসূচি ইতালির সমন্বয়ক ও মিলান বাংলা প্রেসক্লাব ইতালির উপদেষ্টা তুহিন মাহমুদ। প্রবাসের মাটিতে বিজয়ফুল কর্মসূচির মাধ্যমে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পরিচয় এবং বিজয়ের তাৎপর্য তুলে ধরাই বিজয়ফুল কর্মসূচির মূল লক্ষ্য বলে জানিয়েছেন আয়োজকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //