নিউইয়র্কে শিল্পাঙ্গনের বিজয় দিবস উদযাপন

নিউইয়র্কের লং আইল্যান্ডের লেভিট টাউন হলে গত ১৭ ডিসেম্বর শিল্পাঙ্গনের আয়োজনে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। আয়োজিত এ অনুষ্ঠানে বিপুল সংখ্যক দর্শক সমবেত হয়ে শিল্পাঙ্গনের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ, বীরাঙ্গনা ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন।

এদিন সন্ধ্যা ৫টায় মহান শহীদদের স্মৃতির উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একে একে শিল্পাঙ্গনের শিল্পীরা পরিবেশন করেন সংগীত, নৃত্য ও আবৃত্তি। 

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন- লিয়ানা মানহা, আয়ানা মাহিবা, নুসায়বাহ কবীর, সোনিয়া পান্না, রাফিয়া খান, বেবি আজিজ, জান্নাত সুলতানা, ইশরাত লিপি, সামিনা আশরাফ, মাহনাজ হাসান, ফাহমিদা ইয়াসমিন, শাহপার ইসলাম, মৌসুমী বড়ুয়া, আফরীন খান, সোনিয়া হক, সাকারা মহিউদ্দিন, শফিউল আলম, মোহাম্মদ শানু, গাজী সালাহউদ্দিন, তরুণ চন্দ, দীপ্তি বড়ুয়া, মাহমুদ চৌধুরী, মৃদুল হাসান, আরিফ আহমেদ ও মুস্তফা মোর্শেদ। তবলায় সংগীত করেন চামেলী গোমেজ এবং ডায়েস ও তার শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন। 

উপস্থাপনায় ছিলেন- ইশরাত আহামেদ ও রওনক আহমেদ। মঞ্চ সজ্জা করেন নাদিয়া রিদওয়ান। শব্দ ব্যবস্থাপনায় ছিলেন হাসিব হোসেন। খাবার সমন্বয় করেন- সোনিয়া পান্না, সামিনা আশরাফ, সোনিয়া হক ও রাফিয়া খান। অনুষ্ঠান গ্রন্থনায় ছিলেন মোহাম্মদ নজরুল ইসলাম।

এদিন শিল্পাঙ্গনের বিজয় দিবস উদযাপনের পাশাপাশি বিকেল ৪টায় শীতকালীন পিঠা উৎসবেরও আয়োজন করা হয়। বাংলার ঐতিহ্যবাহী পিঠার ডালি সাজানো হয়েছিল এবং সকল অতিথিকে আপ্যায়ন করা হয়।

বিজয় দিবসের অনুষ্ঠানের সঙ্গে এবার যুক্ত হয় প্রথিতযশা শিল্পী অনুপ বড়ুয়ার জন্মদিন পালন। শিল্পাঙ্গনের সকল সুহৃদ এ বরেণ্য শিল্পীর জন্মদিন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করে।

সুধীজন সকলকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয় রাত ৮টায়। এরপর বাঙালি নৈশ ভোজে সকলে সাগ্রহে অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //