ইতালিতে বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি আফজাল, সম্পাদক রিয়াজ

ইতালিতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। বাংলাদেশ প্রেসক্লাবের বিশেষ সাধারণ সভায় এনটিভি ইতালি ব্যুরো প্রধান আফজাল হোসেন রোমানকে সভাপতি, নিউজ টোয়েন্টিফোরের ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনকে সাধারণ সম্পাদক এবং আরটিভি ইতালি প্রতিনিধি মোহাম্মদ আসলামুজ্জামানকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি গঠিত হয়েছে।

গত শনিবার (২ মার্চ) রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই বিশেষ সাধারণ সভায় সময় টিভির ইতালি প্রতিনিধি হাসান মাহমুদের সভাপতিত্বে এবং নিউজ২৪ এর ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেসক্লাবের বিদায়ী সভাপতি শাহীন খলিল কাউসার উদ্বোধনী ভাষণ দেন। বিদায়ী সাধারণ সম্পাদক এম কে রহমান লিটন ইতালি প্রবাসী সাংবাদিকদের প্রেক্ষাপট তুলে ধরেন। 

এছাড়া স্থানীয় সাংবাদিকদের মধ্যে- আঁখি সীমা কাউসার, মোল্লা মনিরুজ্জামান, শিমুল রহমান, মনজুর মালিক, হাসাদুর রহমান হান্নান, সজীব আহমেদ রিয়নসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সবাই বিদায়ী সভাপতি শাহীন খলিল কাওসারের প্রস্তাবে আফজাল হোসেন রোমান সভাপতি পদে এবং এমডি রিয়াজ হোসেন সাধারণ সম্পাদক পদে সর্বসম্মতি ক্রমে নির্বাচিত হন। 

সভায় স্বদেশ পত্রিকার চেয়ারম্যান হাজী মোহাম্মদ জসিম উদ্দিনকে প্রধান উপদেষ্টা করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা হলেন- সহ-সভাপতি আঁখি সীমা কাউসার, মোল্লা মনিরুজ্জামান, রুহুল আমিন সান, ইসমাইল হোসেন স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল রহমান ,মঞ্জুর মালিক ও সাইফুল ইসলাম মুন্সী, ওয়াহিদুজ্জামান দিপু,প্রচার সম্পাদক সজীব আহমেদ রিয়ন, কোষাধ্যক্ষ আবু নাঈম ভূঁইয়া, দপ্তর সম্পাদক রাজন ভূঁইয়া, মহিলা সম্পাদক ফাহিমা রিয়াজ, সাংস্কৃতিক সম্পাদক নাফিসা আক্তার, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক জুমানা মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক কাজী ফেরদৌস হোসেন, আইন বিষয়ক সম্পাদক টিসা সুলতানা এবং সদস্য খলিল কাওসার শাহীন, হাসান মাহমুদ ,এ কে জামান ও আবুল বাশার মালত।

সভায় বক্তারা প্রবাসী সাংবাদিকদের অধিকার, তাদের মানোন্নয়ন এবং প্রবাসীদের কল্যাণে নিজেদের নিয়োজিত করার অঙ্গীকার ব্যক্ত করেন। খুব শিগগিরই বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //