ইতালিতে বাংলাদেশিকে ‘অপহরণ’, আটক ৪ বাংলাদেশি

ইতালিতে এক প্রবাসী বাংলাদেশিকে ‘অপহরণের’ অভিযোগে ৪ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুন) ভোররাতে রোমের একটি আবাসিক হোটেল থেকে ‘অপহৃত’ আলাউদ্দিনকে উদ্ধার এবং এসময় তার সঙ্গে থাকা ৪ ‘অপহরণকারী’ বাংলাদেশিকে আটক করে ইতালি পুলিশ।

‘অপহৃত’ বাংলাদেশি আলাউদ্দিন আলো (৬০) একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী। এ ঘটনায় আরও অনেকের জড়িত থাকার সন্দেহে তদন্তের জন্য গ্রেপ্তার হওয়া কারো নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। 

রোমে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. জসীমউদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে উদ্ধার পাওয়া বাংলাদেশি আলাউদ্দিন স্থানীয় প্রবাসী সাংবাদিকদের বলেন, রবিবার সন্ধ্যায় আমার পরিচিত এক বাংলাদেশির ফোন পেয়ে বাসার নিচে নামি। পরে তার সঙ্গে কথা বলতে বলতে হেঁটে একটু দূরে বাত্তিনি কোরনেলিয়া এলাকায় চলে যাই। এসময় হঠাৎ সেখানে একটি মাইক্রোবাস এসে আমাকে জোর করে তুলে মুখে টেপ লাগিয়ে দেয়। আমার দিকে অস্ত্র তাক করলে জীবনরক্ষার ভয়ে চুপ থাকি। পরে তারা আমাকে রোম থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে একটি পাহাড়ি এলাকায় নিয়ে যান। কয়েকটি ফাঁকা ফায়ার করে আমার কাছে ৫০ হাজার ইউরো মুক্তিপণ দাবি করেন।

তিনি আরও বলেন, তারা আমাকে স্থানীয় একটি আবাসিক হোটেলে আটকিয়ে রাখেন। এসময় টাকা জোগাড় করার কথা বলে তাদের কাছ থেকে আমি আমার ফোন নিয়ে গোপনে রোমে থাকা আমার ভাগিনা ও আমার হিসাবরক্ষককে লাইভ লোকেশন শেয়ার করি। মঙ্গলবার ভোররাতে পুলিশ অভিযান চালিয়ে আমাকে উদ্ধার করে এবং তাদের সবাইকে আটক করে।

এ বিষয়ে রোমে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মো. জসীমউদ্দিন বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে মুক্তিপণের দাবিতে অপহরণের মামলা দায়ের করেছেন আলাউদ্দিন। তিনি বিষয়টি আমাদের লিখিতভাবে জানিয়েছেন। আমরা আলাউদ্দিন ও তার দেশে থাকা পরিবারের সদস্যদের নিরাপত্তা দিতে বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠাবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //