পার্লামেন্টে সাবেক ডেপুটি স্পিকারের আত্মহত্যা

আফ্রিকার দেশ মালাউয়ির সাবেক ডেপুটি স্পিকার পার্লামেন্টের অভ্যন্তরে নিজের ওপর গুলি চালিয়ে আত্মহত্যা করেন। পার্লামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে একটি বৈঠকে যোগ দিতে তিনি সেখানে যান।

২০১৯ সালে দায়িত্ব ছাড়ার পর প্রাপ্য গাড়ি সুবিধা নিয়ে আলোচনা করতে পার্লামেন্টে যাওয়ার পর সেখানেই আত্মহত্যা করেন ক্লিমেন্ট চিউওয়ায়া (৫০)।

পার্লামেন্ট সূত্রের বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পার্লামেন্টের ক্লার্ক ফিয়োনা কালেমবেরার সামনেই নিজ মাথায় গুলি চালান ক্লিমেন্ট চিউওয়ায়া। ডেপুটি স্পিকার হওয়ার আগে ২০০৪ সাল থেকেই পার্লামেন্ট সদস্য ছিলেন তিনি।

পুলিশের মুখপাত্র জেমস খাদাদজেরা ঘটনাটির তথ্য নিশ্চিত করেছেন। তবে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান তিনি।

পার্লামেন্ট কর্তৃপক্ষের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে সাবেক ডেপুটি স্পিকার… পার্লামেন্ট ভবনে আত্মহত্যা করেছেন।’

ওই বিবৃতিতে বলা হয়, এই ঘটনার সঙ্গে চাকরি সুবিধার শর্ত বাস্তবায়ন নিয়ে হতাশার সম্পর্ক রয়েছে।

২০১৯ সালে পাঁচ বছর মেয়াদ শেষে ক্লিমেন্ট চিউওয়ায়াকে সরকারের তরফ থেকে গাড়ি কিনে দেওয়া হয়। এর ছয় মাস পর একটি দুর্ঘটনায় গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। তিনি চাইছিলেন পার্লামেন্ট ওই ক্ষতিপূরণ দিক। এ নিয়ে তিনি আদালতেও যান। সেখানে মামলাটি এখনও বিচারাধীন।

পার্লামেন্ট কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, হুইলচেয়ারে চলাফেরা করা ক্লিমেন্ট চিউওয়ায়া হাই-সিকিউরিটি ভবনটিতে বন্দুক লুকিয়ে নিয়ে প্রবেশ করেন। এতে বলা হয়, একজন অক্ষম ব্যক্তি হওয়ায় নিরাপত্তা স্ক্যানার ভেবেছিল সতর্কবার্তা তার হুইলচেয়ার থেকেই আসছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //