হেলিকপ্টার বিধ্বস্তের পর ১২ ঘণ্টা সাঁতরে তীরে পৌঁছান মন্ত্রী

মাদাগাস্কারের উত্তর-পূর্বাঞ্চলে যাত্রীবাহী একটি নৌকাডুবির পর দেশটির এক মন্ত্রী সার্গে গেলেসহ একটি দল হেলিকপ্টারে করে উদ্ধার অভিযান পরিদর্শন করতে গিয়েছিল। কিন্তু সেখানে তাদের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। 

এরপর প্রায় ১২ ঘণ্টা সাঁতার কেটে তীরে পৌঁছান ওই মন্ত্রী। এ দুর্ঘটনায় মন্ত্রীসহ দুইজন প্রাণে বেঁচে গেছেন।

উদ্ধার হওয়ার পর স্ট্রেচারে চিকিৎসাধীন মাদাগাস্কারের পুলিশবিষয়ক মন্ত্রী সার্গে গেলে বলেছেন, ‘এটা আমার মৃত্যুর সময় নয়।’

পুলিশ ও বন্দর কর্তৃপক্ষ জানায়, গত সোমবার (২০ ডিসেম্বর) এ দুর্ঘটনায় নিখোঁজ আরও দুই যাত্রীকে উদ্ধার করার জন্য অনুসন্ধান অভিযান অব্যাহত রয়েছে। তবে তাৎক্ষণিকভাবে এ দুর্ঘটনার কারণ জানা যায়নি। 

বন্দর কর্তৃপক্ষ প্রধান জিয়ান-এডমন্ড রন্দ্রিয়ানান্তেনায়না জানান, মাদাগাস্কারের পুলিশবিষয়ক মন্ত্রী সার্গে গেলে ও এক পুলিশ সহকর্মী গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে পৃথকভাবে হামাম্বো শহরের সমুদ্রের পাশের তীরে পৌঁছেন। তারা প্রাণ বাঁচাতে হেলিকপ্টার থেকে বেরিয়ে আসেন বলে ধারণা করা হচ্ছে।

সামাজিকমাধ্যমে পোস্ট করা এক ভিডিও ফুটেজে ৫৭ বছর বয়সী গেলেকে একটি চেয়ারে ক্লান্ত অবস্থায় শুয়ে থাকতে দেখা গেছে।

দীর্ঘ তিন দশক ধরে পুলিশের দায়িত্ব পালনের পর আগস্টে মন্ত্রিপরিষদের রদবদলের অংশ হিসেবে গেলে মন্ত্রী হন।

গেলে দাবি করেছেন, হেলিকপ্টার বিধ্বস্তের পর তিনি ‘আগের রাত সাড়ে ৭টা থেকে পরদিন সকাল সাড়ে ৭টা পর্যন্ত সাঁতার কেটে’ সমুদ্রের তীরবর্তী শহর মাহাম্বোর উপকূলে পৌঁছাতে সক্ষম হন।

এদিকে দেশটির কর্মকর্তারা স্থানীয় সময় গতকাল মঙ্গলবার জানিয়েছেন, নৌকাডুবির ওই ঘটনায় এখন পর্যন্ত অন্তত ৩৯ জনের মৃত্যুর কথা জানতে পেরেছেন তারা।

নৌকাডুবির ঘটনায় প্রাণ হারানো মানুষদের জন্য টুইট করে শোক প্রকাশ করেছেন মাদাগাস্কারের প্রেসিডেন্ট আন্দ্রি রাজোয়েলিনা। একইসঙ্গে মন্ত্রী গেলে ও তার সঙ্গে থাকা দুই কর্মকর্তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তিনি। -এএফপি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //