কলকাতায় বাংলাদেশ বইমেলা শুরু হচ্ছে শুক্রবার

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার মোহরকুঞ্জে বাংলাদেশ বইমেলার নবম সংস্করণ আগামী শুক্রবার থেকে শুরু হবে।

কলকাতায় বাংলাদেশ উপ-হাই কমিশন, বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরো ও বাংলাদেশ জ্ঞান এবং সৃজনশীল প্রকাশক সমিতির যৌথ আয়োজন ও সহায়তায় আগামী ১ নভেম্বর থেকে এই মেলা মেলা শুরু হবে। শেষ হবে ১০ নভেম্বর।

বাংলাদেশ বইমেলার নবম সংস্করণের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলকাতার মেয়র ও পশ্চিমবঙ্গ সরকারের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, পশ্চিমবঙ্গের বিশিষ্ট কবি শঙ্খ ঘোষ ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।

এছাড়াও বিশেষ অতিথি থাকবেন কলকাতা পারিষদ মেয়র দেবাশিষ কুমার, বাংলাদেশ পুস্তক সমিতির সভাপতি আরিফ হোসেন ও কলকাতার পাবলিশার্স ও বুক সেলার্স গিল্ডের সম্পাদক সুধাংশু দে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাই কমিশনার তৌফিক হাসান।

এবারের বই মেলায় বাংলাদেশের বিভিন্ন শীর্ষস্থানীয় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠানের প্রায় ৪০টি বুকস্টল বসবে বলে মেলার আয়োজকরা জনিয়েছেন।

শুক্রবার বইমেলার উদ্বোধন হবে বিকেল ৪টায়। প্রতিদিন মেলা চলবে বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। তবে শনিবার মেলা চলবে বেলা ২টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। মেলায় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের সহযোগিতায় রয়েছে কলকাতার ভাষা ও চেতনা সমিতি।

২০১৬ সালে কলকাতায় বাংলাদেশ বই মেলা শুরু হয়েছিল ১ সেপ্টেম্বর থেকে। মেলার আসর বসেছিল কলকাতার রবীন্দ্র সদন চত্বরে। ২০১৭ সাল থেকে এই মেলার আসর বসছে মোহরকুঞ্জ প্রাঙ্গণে। গত বছরও মেলা শুরু হয়েছিল নভেম্বরে।- বাসস

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //