পহেলা ফাল্গুনে ‘বসন্তের কাব্য জলসা’

এলো রে ঋতুরাজ বসন্ত, হৃদয়ে লাগিলো দোলা। পহেলা ফাল্গুনে ‘বসন্তের কাব্য জলসা’শুদ্ধ বচন-শুদ্ধ বেশ, শুদ্ধ চিন্তা-শুদ্ধ দেশ’ প্রতিপাদ্যের আবৃত্তি সংগঠন স্বরুপ সাংস্কৃতিক সংসদের আয়োজনে রাজধানীর পরিবাগে অনুষ্ঠিত হলো ‘বসন্ত কাব্য জলসা’।

শুক্রবার (১৪ই ফেব্রুয়ারি) ২০২০ বিকাল পাঁচটায় সংস্কৃতি বিকাশ কেন্দ্রের ড. আসমা চৌধুরী মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়। লাল পাড়ের বাসন্তী শাড়ি আর হলুদ পাঞ্জাবীতে নবীন- প্রবীণের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয়েছিলো। 

মাহমুদ সালেহীন খানের সভাপতিত্ত্বে 'বসন্তের কাব্য জলসা' অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবৃত্তি প্রশিক্ষক ও নির্দেশক মীর বরকত, আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক আজহারুল হক আজাদ, আবৃত্তি শিল্পী মাশকুর এ সাত্তার কল্লোল ও সাম্প্রতিক দেশকালের আলমগীর হোসাইনসহ অনেকে। এ সময় তারা সকলেই বসন্তকে আমন্ত্রণ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন।


বসন্তের পড়ন্ত বিকেলে ফাগুনের এ আয়োজনে আবহ সংগীত গেয়ে শোনান তাসনিম মিম। পরবর্তীতে পর্যায়ক্রমে দলীয় আবৃত্তি পরিবেশন করেন মুক্তধারা চর্চা কেন্দ্র, কেন্দ্রীয় উদিচী আবৃত্তি বিভাগ, ত্রিলোক, শিল্পতীর্থ, সংবৃতা, চারুকন্ঠ ও স্বরুপ সাংস্কৃতিক সংসদ এবং একক আবৃত্তি পরিবেশন করেন সাফওয়ানা জাবীন, অনন্যা রেজওয়ানা পুতুল, জেবুন্নেছাসহ বিভিন্ন দল হতে আগত আবৃত্তি শিল্পীরা।

এ সম্পর্কে জানতে চাইলে মাহমুদ সালেহীন খান বলেন, আমরা দীর্ঘদিন পরে এরকম একটি জাকজমকপূর্ণ আয়োজন করেছি, যেখানে প্রায় ৬টি দল ও ১৭জন এককভাবে আবৃত্তি পরিবেশন করেছেন। আশা করছি, এ ধারা অব্যাহত রেখে সামনের দিনগুলোতে সবাইকে নিয়ে কাজ করে যেতে চাই।

‘বসন্তের কাব্য জলসা’ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এম শাহিনুল ইসলাম সাগর এবং মিডিয়া পার্টনার ছিলো 'সাম্প্রতিক দেশকাল'।




সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //