বাড়ি ফিরলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। ফাইল ছবি

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতাল থেকে তাঁকে ছাড়পত্র দেওয়া হয়। তাঁর ছেলে ড. ইমতিয়াজ হাসান এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দুপুরের পর হাসপাতাল থেকে বাবাকে ডিসচার্জ করা হয়েছে। আইসিইউ অ্যাম্বুলেন্সে বাবাকে রাজশাহীতে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি এখন শঙ্কামুক্ত। বড় ধরনের কোনো সমস্যা আর নেই। ছোটখাটো যেসব সমস্যা রয়েছে তাতে বাসায় রেখে চিকিৎসা করা যাবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এর আগে গত ২১ আগস্ট হাসান আজিজুল হক-এর শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে আনা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ড. আরাফাত-এর নেতৃত্বে গঠিত মেডিকেল টিম তাঁর চিকিৎসা করেন।  

হাসান আজিজুল হক ১৯৩৯-এর ২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যব গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৭৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপনা করেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //