চলছে বইমেলার শেষ সময়ের সাজসজ্জার কাজ

আগামী ১ ফেব্রুয়ারি (বুধবার) শুরু হচ্ছে ৩৯তম ‘অমর একুশে বইমেলা-২০২৩’। বইমেলা চলবে ২৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত। এ উপলক্ষে বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পুরোদমে চলছে বইমেলার স্টল তৈরির কাজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চলতি মাসের মাঝের দিক থেকে শুরু হওয়া স্টল তৈরির কাজ এখনো চলছে। প্রতিটি স্টল মালিক তাদের সর্বোচ্চটা দিয়ে স্টলগুলোকে ঢেলে সাজানোর চেষ্টা করছেন। এতে কোনো কোনো স্টলের নিচের দিকে ইট, বালি, সিমেন্ট দিয়ে পাকা করে উপরের দিকে বাঁশ, কাঠ ও টিন  অথবা স্টিল ব্যবহার করা হচ্ছে। আবার কোনোটাতে পাকা না করে শুধু বাঁশ, কাঠ, টিন ও বোর্ড ব্যবহার করে সাজানো হচ্ছে। এজন্য প্রতি মুহূর্তেই নির্মাণ শ্রমিকদের হাতুড়ির ঠুকঠাক শব্দে মুখরিত হচ্ছে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান। 

এছাড়া স্টলগুলোকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য ব্যবহার করা হচ্ছে নানা রঙে মিশ্রিত হরেক রকমের আল্পনা। ১লা ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধন করার কথা থাকার কারণে আগামী ৩১ জানুয়ারির আগেই শেষ করতে হচ্ছে এ কাজ। 

জানা গেছে, বইমেলা প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। তবে শুক্রবার বেলা ১টা থেকে বেলা ৩টা ও শনিবার বেলা ১টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতি থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //