‘মাটির মানুষ শাইখ সিরাজ’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

কৃষি উন্নয়নে গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজকে নিয়ে দেশবরেণ্য ৬০ জন লেখক, গবেষক, চিন্তাবিদ ও পরিজনের লেখায় ‘মাটির মানুষ শাইখ সিরাজ’ নামের একটি বই প্রকাশ হয়েছে। বইটি সম্পাদনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক নজরুল ইসলাম।

গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ‘মাটির মানুষ শাইখ সিরাজ’ বইটির প্রকাশ উপলক্ষে বিকেলে রাজধানীতে বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে এক প্রকাশনা উৎসবের আয়োজন করে বইটির প্রকাশনা প্রতিষ্ঠান ‘চন্দ্রবতী একাডেমি’। অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্টজনেরা তাদের বক্তব্যে বাংলাদেশের কৃষি উন্নয়নে শাইখ সিরাজের ভূমিকা তুলে ধরেন।

বইটির সম্পাদক ইমেরিটাস অধ্যাপক নজরুল ইসলাম বলেন, শাইখ সিরাজ বিশ্ববিদ্যালয়ে আমার সরাসরি ছাত্র ছিলেন। শিক্ষক হিসেবে তার উপর রচিত বইটি সম্পাদনা করতে পেরে আমি আনন্দিত। শাইখ স্বনামে পৃথিবীখ্যাত। তার সাফল্য ধারা আরও বিস্তৃত হউক।

প্রকাশনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান, অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমদ, বিশিষ্ট লেখিকা আনোয়ারা সৈয়দ হক, মিডিয়া ব্যক্তিত্ব ও শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগর, ইমেরিটাস অধ্যাপক ড. এম এ সাত্তার মণ্ডল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য গৌতম বুদ্ধ, বিএফআরআইয়ের মহা পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, সঙ্গীতশিল্পী মো. খুরশীদ আলম, ছড়াকার আমীরুল ইসলামসহ দেশের বিশিষ্টজনেরা।

প্রকাশক মোহাম্মদ কামরুজ্জামান কাজল বলেন, ৪৫ ফর্মার চাররঙা ছাপা বইটি বই বিপণী বিতানসহ অনলাইনেও কেনার সুযোগ থাকছে। প্রকাশন অনুষ্ঠানে শাইখ সিরাজ, তার স্ত্রী সাহানা সিরাজ, পরিবারবর্গ ও বন্ধুজন উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ইমপ্রেস টেলিফিল্ম   চ্যানেল আইয়ের প্রেস এন্ড পাবলিকেশন্স বিভাগের জিএম হাবিবুল হুদা পিটুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //