মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৪ লেখক-সংগঠক

শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চ, চাঁদপুর প্রবর্তিত ‘মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার- ২০২৩’ পাচ্ছেন চার লেখক ও সংগঠক। বাংলা সাহিত্য কর্মে এই চার লেখক-সংগঠকের প্রয়াসকে সম্মান জানিয়ে চারটি শাখায় এ পুরস্কার ঘোষণা করা হয়।

আজ সোমবার (১ জানুয়ারি) বিকেলে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সাহিত্য মঞ্চের উপদেষ্টা ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

পুরস্কার প্রাপ্তরা হলেন- জুনান নাশিত (কবিতায়), রুমা মোদক (কথা সাহিত্যে), সুমনকুমার দাশ (প্রবন্ধ ও গবেষণায়) ও মাহমুদ কামাল (সংগঠক)।

এ প্রসঙ্গে সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিক বলেন, শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চ, সাহিত্য বিষয়ক কার্যক্রমের পাশাপাশি চাঁদপুরের কৃতি সন্তান, সওগাত সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দীনের নামে একটি সাহিত্য পুরস্কার প্রবর্তন করেছে। সাহিত্যে বিশেষ প্রয়াসের স্বীকৃতিস্বরূপ ২০২০ সাল থেকে আমরা এ পুরস্কারটি প্রদান করছি। তারই ধারাবাহিকতায় আজ চারটি শাখায় ‘মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার- ২০২৩’ ঘোষণা করা হলো। চার গুণী লেখক ও সংগঠককে সম্মান জানাতে পেরে আমরা আনন্দ ও গৌরববোধ করছি।

সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক আশিক বিন রহিম বলেন, সাহিত্য মঞ্চের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জানুয়ারি মাসের শেষ সপ্তাহে চাঁদপুর সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হবে। চাঁদপুর সাহিত্য সম্মলনে সম্মানিত চার লেখক ও সংগঠকের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

‘মোহাম্মদ নাসিরউদ্দীন সাহিত্য পুরস্কার- ২০২৩’ ঘোষণার সময় উপস্থিত ছিলেন- কবি ইকবাল পারভেজ, কবি ও গবেষক মুহাম্মদ ফরিদ হাসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //