উহানে সুস্থ হওয়া রোগীর সংখ্যা কমে গেছে

চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে চলে গেছে বলে তালিকাভুক্ত করা হয়েছিল তারা আসলে সুস্থ হয়নি।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের সাম্প্রতিক পরিসংখ্যানে এমন তথ্য পাওয়া গেছে।

এখন চীনের জাতীয় পরিসংখ্যানে দেশটিতে সুস্থ হওয়া রোগীর হিসাব দেখা যাচ্ছে কমে গেছে। এই সংশোধন গোপনে হয়েছে বলে জানিয়েছেন বিবিসি মনিটরিং বিভাগের চীনা সংবাদমাধ্যম বিষয়ে বিশ্লেষক কেরি অ্যালেন।

তিনি বলেন, গত শুক্রবারের পরিসংখ্যানে বলা হয়েছিল উহানে ৪৭ হাজার ৩০০ রোগী সুস্থ হয়ে গেছেন। কিন্তু গতকাল সোমবার ওই পরিসংখ্যান কমিয়ে দেয়া হয়েছে ৪৬ হাজার ৩৫৯ জন।

এর ফলে চীনে সার্বিকভাবে আরোগ্য হওয়া রোগীর পরিসংখ্যানও কমে গেছে।

শুক্রবার উহানে স্থানীয় সরকারের পক্ষ থেকে বলা হয়, আক্রান্ত ও মৃতের পরিসংখ্যান তারা নতুন করে পর্যালোচনা করেছে। জানানো হয় অতিরিক্ত ১,২৯০ জনের মৃত্যুর তথ্য। 

বলা হয়, কিছু রোগী বাসায় মারা যাওয়ায় এবং হাসপাতালগুলো কত লোককে চিকিৎসা দিচ্ছে সেই সংক্রান্ত তথ্য দেরিতে আসায় সঠিক তথ্য কেন্দ্রীয় পরিসংখ্যানে প্রতিফলিত হয়নি।

এখন জাতীয় স্বাস্থ্য কমিশনের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, অতিরিক্ত মৃত্যুর সংখ্যায় আরো ৯৪১জন যোগ হবার কথা। যারা সুস্থ হয়ে গেছে বলে ভুলভাবে রিপোর্ট করেছে উহান কর্তৃপক্ষ। -বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //