উহানের সব বাসিন্দার করোনা পরীক্ষা করা হবে

চীনের হুবেই প্রদেশের উহান শহরের সব বাসিন্দার করোনা পরীক্ষা করানো হবে। উহানে স্থানীয়ভাবে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে শুরু করার পর শহর কর্তৃপক্ষ আজ মঙ্গলবার (৩ আগস্ট) এ ঘোষণা দিলো। 

২০১৯ সালের ডিসেম্বর মাসে করোনার সংক্রমণ ছড়িয়েছিল এই উহান থেকেই। এরপর বিশ্বের সব প্রান্তে ছড়িয়ে পড়েছে সেই সংক্রমণ। এখনো অনেক দেশ এই ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ আনতে না পারলেও চীন তা নিয়ন্ত্রণে এনেছে। 

যদিও সম্প্রতি আবারো সেখানে সংক্রমণ বাড়তে শুরু করেছে। তাই উহান কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। 

উহানের সিনিয়র কর্মকর্তা লি তাও এক প্রেস কনফারেন্সে বলেছেন, শহরটির এক কোটি ১০ লাখ লোকের সবার দ্রুতই করোনা পরীক্ষা করানো হবে।   

এ ঘোষণার একদিন আগে গতকাল সোমবার উহানে সাতজনের করোনা শনাক্ত হয়। তারা স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। এই সাতজনই মূলত পরিযায়ী শ্রমিক। 

চীনের ন্যাশনাল হেলথ কমিশন আজ জানিয়েছে, দেশটির মূল ভূখণ্ডে নতুন করে আরো ৯০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন করোনায় আক্রান্ত হয়েছিল ৯৮ জন।

দেশটিতে সম্প্রতি ডেলটা ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়িয়েছে। এরপর থেকে দেশে নানা প্রান্তে করোনার পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। রাজধানী বেইজিংয়ে কয়েক লাখ মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া দেশের যেসব এলাকায় করোনা ছড়াচ্ছে, সেখানেই বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। -এএফপি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //