জান্তাকে চাপে ফেলতে ছায়া সরকারের নতুন কৌশল

মিয়ানমারের জান্তা সরকারকে চাপে ফেলতে নতুন কৌশলের আশ্রয় নিয়েছে দেশটির জান্তা বিরোধীদের নিয়ে গঠিত জাতীয় ঐক্য সরকার।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানানো হয়, জাতীয় ঐক্য সরকারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট দুয়া লাসি লা মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) নতুন পরিকল্পনার কথা তুলে ধরেন।

নতুন পরিকল্পনা অনুযায়ী, বেসামরিক মিলিশিয়া (সশস্ত্র বাহিনী) ও স্থানীয় জাতিগোষ্ঠীগুলোর বাহিনী জান্তা সরকারের ওপর চাপ সৃষ্টি করবে। এছাড়া সরকারি পদগুলো ছেড়ে দিতে আমলাদের আহ্বান জানানো হবে।

দুয়া লাসি লা বলেন, জনগণের জানমাল রক্ষা আমাদের দায়িত্ব। এজন্য আমরা জান্তা সরকারে বিরুদ্ধে নতুন কৌশলে যুদ্ধ করব। যেহেতু এটা জনতার বিপ্লব, এজন্য দেশের সব অঞ্চল থেকে জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মিয়ানমারের জান্তা সরকারের কর্মকাণ্ডকে যুদ্ধাপরাধ আখ্যা দিয়ে ভিডিও বার্তায় দুয়া লাসি লা বলেন, সেনাবাহিনীর ওপর দ্রুত হামলা করে তাদের সম্পদ নিয়ন্ত্রণে নিতে হবে।

আমলাদের সরকারি পদ ছেড়ে দেয়ার আহবান জানিয়ে লাসি লা বলেন, জনতার সঙ্গে যোগ দিন এবং জনতার শত্রুর ওপর হামলা চালান। আজ থেকে জান্তা সরকারের অধীন সব সরকারি কর্মীদের কাজে না যাওয়ার আহবান জানাচ্ছি।

মিয়ানমার থেকে আমরা চিরতরে মিন অং হ্লাং ও স্বৈরাচারতন্ত্র উৎখাত করব এবং শান্তিপূর্ণ গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করব, যা জনতার স্বার্থে কাজ করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //