থাইল্যন্ডের প্রধান পর্যটন কেন্দ্রগুলো খুলছে নভেম্বরে

করোনাভাইরাস প্রতিরোধী টিকার পুরো ডোজ নেয়া দর্শনার্থীদের জন্য কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা তুলে নেয়ার পরিকল্পনা করেছে থাইল্যান্ড সরকার। 

এক ঘোষণায় আগামী নভেম্বর মাস থেকে দেশের প্রধান পর্যটন কেন্দ্রসমূহ খুলে দেয়ার কথাও জানানো হয়েছে। করোনায় পর্যুদস্ত পর্যটন খাতকে চাঙ্গা করার চেষ্টায় দেশটির সরকার এ উদ্যোগ নিয়েছে। 

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি রাজধানী ব্যাংককসহ ক্রাবি, হুয়া হিন, পাতায়া ও কোহ পায়াম পর্যটন কেন্দ্র নভেম্বরে পুনরায় খুলে দেয়ার পরিকল্পনা করেছে। এর আগে জুলাই থেকে ফুকেট ও সামুই দ্বীপপুঞ্জ খুলে দেয়া হয়। 

সেন্টার ফর কোভিড-১৯ সিচুয়েশান এডমিনিস্ট্রেশন এ কথা জানিয়েছে। থাইল্যান্ডের অর্থনীতি প্রধানত পর্যটন শিল্প নির্ভর। করোনার অভিঘাতে এ খাত অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ক্ষতি কাটাতে দেশটি মহাপরিকল্পনা হাতে নিয়েছে। 

থাইল্যান্ডে ২০১৯ সালে প্রায় চার কোটি পর্যটক ভ্রমণে আসে। ২০২০ সালে তার সংখ্যা নেমে দাঁড়ায় ৬৭ লাখে।

এদিকে থাইল্যান্ডে গত শুক্রবার (১ অক্টোবর) নতুন করে ১১ হাজার ৭৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে ও মারা গেছে আরো ১২৩ জন। জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের আজ রবিবারের (৩ অক্টোবর) সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৩৭ হাজার ৪৩২ জন ও মোট মারা গেছে ১৭ হাজার ১৪ জন। - এএফপি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //