ভারতে ছেলের লাশ কাঁধে বাইকে ৯০ কিমি গেলেন বাবা

ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের তিরুপতিতে এক হতভাগ্য বাবার আকুতি শোনেনি অ্যাম্বুলেন্স চালকরা। কোনো অবস্থাতেই তারা রাজি হননি ১০ হাজার রূপির নিচে কৃষক বাবার ছেলের লাশটি গন্তব্যে পৌঁছে দিতে। তাই বাধ্য হয়েই মোটরসাইকেলে করে ১০ বছর বয়সী ছেলের লাশ কাঁধে নিয়ে ৯০ কিলোমিটার দূরের গন্তব্যে রওনা হন শোকস্তব্ধ হতদরিদ্র মানুষটা।

এদিকে গত সোমবারের (২৫ এপ্রিল) ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি দেখার পর রাজ্যটি জুড়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। এরই মধ্যে ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে তিরুপতি জেলা প্রশাসন।  

জানা গেছে, তিরুপতির সরকারি এসভিআরআর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিল জেসাভা নামের ১০ বছর বয়সী একটি শিশু। সোমবার রাতে সে কিডনি ও লিভার অকেজো হয়ে মারা যায়। গত মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত ২টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির লাশ তার বাবার কাছে হস্তান্তর করে। সন্তানের মৃত্যুতে শোকস্তব্ধ বাবা প্রথমে সরকারি অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করতে শুরু করেন।  

কিন্তু গাড়ি না পেয়ে বেসরকারি অ্যাম্বুলেন্স ভাড়া করতে যান তিনি। কিন্তু বেসরকারি অ্যাম্বুলেন্সের চালকরা  ৯০ কিলোমিটার দূরে অবস্থিত চিতভেলে যেতে ১০ হাজার রূপি দাবি করে। হতদরিদ্র কৃষক বাবা এতো টাকা দিতে পারবে না বলে জানালে অ্যাম্বুলেন্সের চালকরা আর যেতে রাজি হননি। তাই বাধ্য হয়েই একজন পরিচিত ব্যক্তির মোটরসাইলে ওঠেন তিনি। কাধে তুলে নেন ছেলের লাশ।

এদিকে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে সমালোচনা। এর পরই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে তিরুপতি জেলা প্রশাসন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //