অমরনাথে আকস্মিক ভারি বৃষ্টিতে ১০ পুণ্যার্থীর মৃত্যু

ভারতের অমরনাথে আকস্মিক ভারি বৃষ্টিতে অন্তত ১০ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ৪০ জন। আজ শুক্রবার (৮ জুলাই) জম্মু ও কাশ্মীরের অমরনাথ তীর্থক্ষেত্রে এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় আজ শুক্রবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে অমরনাথ গুহা এবং কালীমাতার মাঝামাঝি এলাকায় অল্প সময়ের মধ্যে প্রবল বৃষ্টি হয়। তা থেকে প্রবল জলস্ফীতি এবং প্লাবনে ২৫টি পুণ্যার্থীর শিবির ভেসে যায়।

লিশ জানিয়েছে, ওই এলাকায় থাকা অনেকেরই খোঁজ পাওয়া যাচ্ছে না। মৃতের সংখ্যা বাড়তে পারে আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। জম্মু ও কাশ্মীরের বিপর্যয় মোকাবিলা বাহিনীও সেখানে পৌঁছেছে।

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ জানিয়েছে, মেঘ ভাঙা বৃষ্টিতে অমরনাথের গুহার উপর থেকে হঠাৎ করেই পানি নামতে শুরু করে। তার পরই হুরমুরিয়ে পানি ঢুকতে শুরু করে এলাকায়। 

৪৩ দিনের অমরনাথ যাত্রা শুরু হয় গত ৩০ জুন। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের নুনওয়ান পহেলগাঁও থেকে ও মধ্য কাশ্মীরের ১৪ কিলোমিটার কম দূরত্বের বালতাল থেকে যাত্রা শুরু করেন তীর্থযাত্রীরা। যাত্রা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ১ লাখ তীর্থযাত্রী অমরনাথ দর্শন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //