প্রাইভেট জেটের অপেক্ষায় গোতাবায়া

মালদ্বীপ থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের। তবে নিরাপত্তার কারণে সেই পরিকল্পনা বাতিল করে এখন প্রাইভেট জেটের জন্য অপেক্ষা করছেন তিনি।

আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৩৭ ফ্লাইটে স্ত্রী আইওমা রাজাপাকসে ও তাদের দুই নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে গতকাল বুধবার (১৩ জুলাই) রাতে মালে থেকে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল গোতাবায়ার।

প্রতিবেদনে আরো বলা হয়, নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই গোতাবায়া প্রাইভেট জেটে সিঙ্গাপুরে যাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। এখন আবার প্রাইভেট জেটে করে কিভাবে যাওয়া যায় সে বিষয়ে আলোচনা চলছে।

প্রবল গণআন্দোলনের মুখে গোতাবায়া গতকাল বুধবার কলম্বো থেকে পালিয়ে সামরিক বিমানে করে স্ত্রী ও দুই নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে মালদ্বীপের রাজধানী মালে পৌঁছান।

সেখানেও তাদের অবস্থানের বিরুদ্ধে প্রবাসী শ্রীলঙ্কান ও স্থানীয়রা বিক্ষোভ করেছেন। তবে গোতাবায়া সিঙ্গাপুরেই থাকবেন কিনা বা সেখান থেকে অন্য দেশে যাবেন কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।

শ্রীলঙ্কার সরকারি সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গোতাবায়া সিঙ্গাপুরে পৌঁছানোর পর শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকারের কাছে তার পদত্যাগপত্র দাখিল করতে পারেন। যদিও গোতাবায়ার বিষয়ে সিঙ্গাপুর সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //