গোতাবায়াকে আশ্রয় দেয়নি সিঙ্গাপুর

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সিঙ্গাপুরে পৌঁছানোর খবর নিশ্চিত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় জানিয়েছে, একটি ব্যক্তিগত সফরের জন্য তাকে সিঙ্গাপুরে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

ডেইলি মিরর এক প্রতিবেদনে জানিয়েছে, গোতাবায়া আশ্রয় প্রার্থনা করেননি এবং তাকে কোনো আশ্রয়ও দেয়া হয়নি। সিঙ্গাপুর সাধারণত আশ্রয়ের অনুরোধ মঞ্জুর করে না।

এর আগে সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্টে সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে গোতাবায়াকে বহনকারী সৌদি এয়ারলাইন্সের বিমান অবতরণ করে।

তবে সিঙ্গাপুরে বেশি সময় থাকবেন না গোতাবায়া। বরং সিঙ্গাপুরকে ট্রানজিট হিসেবে ব্যবহার করবেন তিনি। বৃহস্পতিবার আরো পরের দিকে মধ্যপ্রাচ্যের উদ্দেশে যাত্রা করবেন তিনি।

এদিকে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের অবস্থান নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। বার্তা সংস্থা এপি বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার মালদ্বীপ পালিয়ে যাওয়া গোতাবায়া সৌদি আরব যাচ্ছেন। আর রয়টার্স জানিয়েছে, সিঙ্গাপুরেই অবস্থান করবেন গোতাবায়া।

বিস্তারিত কিছু উল্লেখ না করেই এপি এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি এয়ারলাইন্সের একটি বিমানে চড়ে বসেছেন রাজাপাকসে। আর সেই বিমানটি সিঙ্গাপুর হয়ে সৌদি আরবের জেদ্দা যাবে বলে জানিয়েছে বার্তা সংস্থাটি।

অন্যদিকে শুক্রবার সন্ধ্যায় জেদ্দায় অবস্থান করার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। বাইডেন তার মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে ইসরায়েল হয়ে সৌদি আরব যাবেন। তবে সেখানে বাইডেনের সাথে গোটাবায়ার কোনো সাক্ষাৎ হবে কিনা তা জানায়নি এপি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //