এখনই নুপুর শর্মাকে গ্রেপ্তার নয়: ভারতের সুপ্রিম কোর্ট

মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে বহিষ্কৃত বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মাকে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না বলে আদেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট।

আজ মঙ্গলবার (১৯ জুলাই)  গ্রেপ্তার এড়াতে নূপুর শর্মার করা আবেদনের ওপর শুনানি শেষে এই সিদ্ধান্ত জানান আদালত। সেই সাথে দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, কর্নাটক, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও আসাম পুলিশকে নূপুর শর্মার আবেদনের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এই রাজ্যগুলোতে তার বিরুদ্ধে ৯টি মামলা হয়েছে। সেগুলোকেও একত্রিত করা হবে কিনা, সে বিষয়েও আগামী ১০ আগস্ট সিদ্ধান্ত নেবে শীর্ষ আদালত। 

গত জুন মাসে ভারতের আলোচিত জ্ঞানবাপি মসজিদ ইস্যু নিয়ে আয়োজিত এক টেলিভিশন টকশোতে অংশ নিয়েছিলেন বিজেপির মুখাপাত্র নুপুর শর্মা। সেই বিতর্কে তিনি মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে।

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ওই টকশো ভাইরাল হয়ে যাওয়ার পর তীব্র প্রতিক্রিয়া শুরু হয় ভারতসহ উপমহাদেশের দুই দেশ পাকিস্তান ও বাংলাদেশে। নুপুরকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যমে বক্তব্য দেওয়ার কারণে ইতোমধ্যে ভারতে একাধিক ব্যক্তি নিহত হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //