কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলায় নিহত ১৯

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ২৭ জন। খবর-রয়টার্স।

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে শহরের পশ্চিমে দাশতে বারচি এলাকায় ‘কায’ শিক্ষাকেন্দ্রে বিস্ফোরণের ঘটনা ঘটে। এদিন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রস্তুতির পরীক্ষায় বসেছিলেন।

জানা যায়, এলাকাটিতে বেশিরভাগই হাজরা সংখ্যালঘু সম্প্রদায়ের, এই গোষ্ঠীকে লক্ষ্য করে সাম্প্রতিক বছরগুলোয় হামলার ঘটনা বেড়েছে। তবে, এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী আইএস আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারে।

তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর জানিয়েছেন, নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছিলেন। এ ছাড়া তিনি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা শত্রুর অমানবিক নিষ্ঠুরতা এবং নৈতিকতার অভাবকে প্রমাণ করে।

তালেবান সরকার গত বছরের আগস্টে আফগানিস্তানে ক্ষমতায় ফিরে আসার পর দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনার চেষ্টা করছে। তবে, তাদের প্রতিদ্বন্দ্বী ইসলামপন্থী গ্রুপ ইসলামিক স্টেট (আইএস) হামলা অব্যাহত রেখেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //