ইমরানকে দেখতে কারাগারে বুশরা

রাষ্ট্রীয় উপহার কেনাবেচা (তোশাখানা) দুর্নীতি মামলায় তিন বছরের সাজা হওয়ার পর ৫ আগস্ট পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। কারাবন্দী হওয়ার পর প্রথমবারের মতো ইমরান খানকে দেখতে অ্যাটক কারাগারে গিয়েছেন তাঁর স্ত্রী বুশরা বিবি। গতকাল বৃহস্পতিবার (১০ আগস্ট) তিনি ইমরান খানকে দেখতে যান।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ইমরান খানের আইনজীবীদের সঙ্গে বুশরা বিবি অ্যাটক কারাগারে গিয়েছিলেন। পরে কারা কর্তৃপক্ষ ইমরানের সঙ্গে তাঁকে দেখা করার অনুমতি দেন।

ইমরান খান ও বুশরা এক ঘণ্টা কথা বলেছেন। তবে ইমরানের আইনজীবী নাঈম পাঞ্জোথা, শের আফজাল মারওয়াত এবং আলী ইজাজকে ইমরান খানের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়নি।

আইনজীবী নাঈম পাঞ্জোথা বলেন, বুশরা ইসলামাবাদ হাইকোর্ট থেকে ইরান খানের সঙ্গে দেখা করার অনুমতি নিয়েছিলেন।

একটি সূত্র জানায়, আদালতের নির্দেশনা দেখানোর পরেও ইমরান খানের আইনজীবীদের তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। তাঁরা কারাগারের বাইরে ছিলেন। শুধু ইমরান খানের স্ত্রী ভেতরে গিয়ে সাক্ষাৎ ও কথা বলতে পেরেছেন।

গত শনিবার তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের আদালত। শুধু কারাদণ্ডই নয়, ইমরানের বিরুদ্ধে ১ লাখ পাকিস্তানি রুপি জরিমানাও করা হয়েছে। একইসঙ্গে ৫ বছরের জন্য রাজনীতি থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। রায়ের পর লাহোরের জামান পার্কে ইমরান খানের বাসভবন থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর ইমরান খানকে অ্যাটক কারাগারে পাঠানো হয়। তবে ইমরান খান তাঁর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো অস্বীকার করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //