ইন্দোনেশিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল মিস ইউনিভার্স অর্গানাইজেশন

যৌন হয়রানির অভিযোগ এনে মিস ইউনিভার্স অর্গানাইজেশন ইন্দোনেশিয়ার আয়োজকদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় যৌন হয়রানির অভিযোগ ওঠার কয়েক দিনের মাথায় এমন সিদ্ধান্ত ঘোষণা দেওয়া হলো। এ ঘটনার সূত্র ধরে মালয়েশিয়ায় অনুষ্ঠেয় প্রতিযোগিতাও বাতিল করা হয়েছে।

ইন্দোনেশিয়ার জাকার্তায় গত ২৯ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত সুন্দরী প্রতিযোগিতার নানা পর্ব অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার মাধ্যমে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করার জন্য মিস ইন্দোনেশিয়া নির্বাচন করা হয়।

মিস ইউনিভার্স ইন্দোনেশিয়ার ১২ জনের বেশি প্রতিযোগী অভিযোগ করেছেন, প্রতিযোগিতার সময় তারা যৌন নিপীড়নের শিকার হয়েছেন। ৩০ জন প্রতিযোগীকে অপ্রত্যাশিতভাবে তাদের অন্তর্বাস খুলতে বলা হয়েছিলো। 

প্রতিযোগীদের আইনজীবী গত মঙ্গলবার বলেন, টপলেস অবস্থায় পাঁচ প্রতিযোগীর ছবিও তোলা হয়েছিলো।

যুক্তরাষ্ট্রভিত্তিক মিস ইউনিভার্স অর্গানাইজেশন এক বিবৃতিতে জানায়, ‘মিস ইউনিভার্স ইন্দোনেশিয়ায় যা হয়েছে বলে আমরা জানতে পেরেছি, তাতে এটা পরিষ্কার যে এ আয়োজকেরা আমাদের ব্র্যান্ডের মানদণ্ড, নীতিমালা ও প্রত্যাশা অনুযায়ী চলছে না।’

বিবৃতিতে আরও বলা হয়, মিস ইউনিভার্স অর্গানাইজেশন ইন্দোনেশিয়ায় বর্তমান আয়োজকদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে। 

ইন্দোনেশিয়ার এ আয়োজকদের মালয়েশিয়ায় মিস ইউনিভার্স প্রতিযোগিতা পরিচালনার লাইসেন্স দেওয়া ছিলো। সে কারণে এ বছর মালয়েশিয়ায়ও মিস ইউনিভার্স প্রতিযোগিতা আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ব্যাপারে জাকার্তা পুলিশের মুখপাত্র জানিয়েছেন, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //