জাপানে আবারও দুই প্লেনের সংঘর্ষ

জাপানের নিউ চিতোস বিমানবন্দরে ক্যাথে প্যাসিফিক এয়ারলাইন্সের দাঁড়িয়ে থাকা একটি বিমানে ধাক্কা দিয়েছে কোরিয়ান এয়ারলাইন্সের একটি বিমান। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এ ঘটনা ঘটে। তবে দুটি এয়ারলাইন্সই জানিয়েছে, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মাত্র দুই সপ্তাহ আগে টোকিওর হানেদা বিমানবন্দরে জাপান এয়ারলাইন্স ও কোস্টগার্ডের একটি বিমানের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। এতে জাপান এয়ারলাইন্সের বিমানটি পুড়ে ভষ্মিভূত হয়ে যায়। এছাড়া কোস্টগার্ডের বিমানের সব ক্রুও নিহত হন।

ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও জাপানে দুই বিমানের মধ্যে ছোটখাটো সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ক্যাথে প্যাসেফিক এয়ারলাইন্স এ ব্যাপারে এক বিবৃতিতে বলেছে, ‘নিউ চিতসো বিমানবন্দরে আমাদের বিমানটি পার্ক করা অবস্থায় (দাঁড়িয়ে) ছিল। ওই সময় আমাদের বিমানে কোনো যাত্রী বা ক্রু ছিল না। ওই সময় উড্ডয়নের জন্য প্রস্তুতি নেওয়া কোরিয়ান এয়ারলাইন্সের এ৩৩০ বিমান আমাদের বিমানকে ধাক্কা দেয়। ’

এ ঘটনা নিশ্চিত করে একটি বিবৃতি দিয়েছে কোরিয়ান এয়ারলাইন্সও। এতে তারা বলেছে, ‘নিউ চিতসো বিমানবন্দরে পুশব্যাকের সময় কোরিয়ান এয়ারলাইন্সের একটি বিমান ক্যাথে এয়ারলাইন্সের বিমানে ধাক্কা দেয়। ভারী তুষারপাতের কারণে থার্ড পার্টির একটি গ্রাউন্ড হ্যান্ডলার গাড়ি পিছলে এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হননি। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি আমরা। ’

এ ঘটনায় বিমান দুটি কেমন ক্ষতিগ্রস্ত হয়েছে সে বিষয়টি জানানো হয়নি। তবে হংকংভিত্তিক ক্যাথে প্যাসিফিক জানিয়েছে, আজ তাদের হংকংগামী ‘ফ্লাইট সিএক্স৫৩৮’ বিমানটি যাত্রা করবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //