ভারতের ‘উড়ন্ত শিখ’ মিলখা সিং আর নেই

কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। ছবি : সংগৃহীত

কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত হওয়ার পর ৩০ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতের কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। তার বয়স হয়েছিল ৯১ বছর। তার ছেলে জীব মিলখা সিং এই খবর নিশ্চিত করেছেন। 

শুক্রবার (১৮ জুন) রাতে পিজিআইএমইআর হাসপাতালে মারা যান তিনি। তার স্ত্রী নির্মল কৌর পাঁচদিন আগে মারা গেছেন। তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

১৯৫৮ সালের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হয়েছিলেন ‘উড়ন্ত শিখ’ মিলখা। ১৯৬০ সালে রোম অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন। সেখানে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক পাননি। এশিয়ান গেমসেও চারটি সোনা আছে মিলখার। ভারত সরকার ১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মান দেয় তাকে।

গত ২০ মে  করোনাভাইরাসে আক্রান্ত হন মিলখা। বাড়ির এক পরিচারকের মাধ্যমে সংক্রমিত হন মিলখা ও তার স্ত্রী। চারদিন পরে ২৪ মে মোহালির হাসপাতালে ভর্তি করা হয় তাদের। ৩০ মে হাসপাতাল থেকে ছাড়া পান। কিন্তু ৩ জুন শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় পিজিআইএমইআরের নেহরু হাসপাতালে ভর্তি করাতে হয় মিলখাকে। 

বৃহস্পতিবার তার কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসে। কোভিড আইসিইউ থেকে তাকে সাধারণ আইসিইউতে স্থনান্তরিত করা হয়। কিন্তু শেষ পর্যন্ত চিকিৎসকদের যাবতীয় চেষ্টা ব্যর্থ করে চলে যান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //