বাংলাদেশ দলের টোকিও অলিম্পিক যাত্রা শুরু

তীরন্দাজ রোমান সানা, দিয়া সিদ্দিকী

তীরন্দাজ রোমান সানা, দিয়া সিদ্দিকী

বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকে বাংলাদেশ দলের যাত্রা শুরু হলো। ৩২তম অলিম্পিকে অংশ নিতে শনিবার জাপানে পৌঁছেছেন তীরন্দাজ রোমান সানা, দিয়া সিদ্দিকী ও শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি।

তাদের সঙ্গে আছেন আর্চারির টিম লিডার কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, রোমান ও দিয়ার প্রশিক্ষক মার্টিন ফ্রেডেরিক ও শ্যুটিংয়ের প্রশিক্ষক গোলাম শফিউদ্দিন খান। ধাপে ধাপে টোকিও পৌঁছবেন সুইমিংয়ের আরিফুল ইসলাম, জুনাইনা আহমেদ এবং অ্যাথলেটিকসের আব্দুল্লাহ হেল কাফি। সব মিলিয়ে অলিম্পিকের ৩২তম আসরে অংশগ্রহণ করছে ৬ বাংলাদেশি ক্রীড়াবিদ।

২৩ জুলাই টোকিও অলিম্পিকের মঞ্চে প্রথম নামবেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। আব্দুল্লাহ হেল বাকি ২৫ জুলাই মেন’স ১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় নামবেন।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে অলিম্পিকে সরাসরি সুযোগ পেয়েছেন রোমান। বিশ্ব আর্চারির ২০১৯ সালের বর্ষসেরা ব্রেক থ্রু অ্যাথলেট নির্বাচিত হওয়া রোমান প্রথম অলিম্পিকে বাজিমাত করতে চান, ‘অলিম্পিকের আগে আমি দুইটি বিশ্কাপে খেলেছি। সেগুলোতে অংশগ্রহণ করে আমার আত্মবিশ্বাস বেড়েছে, ভালো অভিজ্ঞতা হয়েছে। আশা করি অলিম্পিকে গিয়েও ভালো ফলাফল করতে পারবো। আত্মবিশ্বাস বেড়েছে। সেটা ফাইনালে কাজে লাগাতে হবে।’

রোমান সানাকে বাংলাদেশের পতাকা বহনের জন্য মনোনীত করা হয়েছিল। কিন্তু ২৩ ও ২৪ জুলাই তার খেলা থাকায় সাঁতারু আরিফুল ইসলাম বাংলাদেশের পতাকা বহন করবেন। এসএ গেমসে রৌপ্য পদক পাওয়া এ সাঁতারু গত তিন বছর ফ্রান্সের প্যারিসে প্রশিক্ষণ করেছেন।

১৯৮৪ সাল থেকে এই পর্যন্ত নয়টি অলিম্পিক গেমসে অংশ নিলেও এখনও একটি পদকও পায়নি বাংলাদেশ। দশম আসরে পদক ভাগ্য খুলে কি না সেটাই দেখার।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //