আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে বাংলাদেশি রাজিবের প্রথম রুপা

সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রথম রুপার পদক এনে দিয়েছেন রাজিব চাকমা।

শনিবার (৩০ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে হওয়া এই প্রতিযোগিতায় পুরুষ (জুনিয়র) ব্যক্তিগত ফ্লোর এক্সারসাইজে ১২.১০ স্কোর গড়ে রুপা জেতেন রাজিব। এরপর ভল্টিং টেবিলে ব্রোঞ্জ পান তিনি।

পদকের লড়াইয়ে ভারতীয় প্রতিপক্ষকে দশমিক ০৪ পয়েন্টে হারিয়ে রুপা জেতেন রাজিব।  এ ইভেন্টে উজবেকিস্তানের বয়সারভ আলিশের (১২.৫০) সোনা ও ভারতের  প্রনব কুশওয়াহা (১২.০৬) ব্রোঞ্জ পেয়েছেন।

এ নিয়ে চতুর্থ পদক পেল বাংলাদেশ। দ্বিতীয় দিনে মেয়েদের ব্যক্তিগত ভল্টিং টেবিল  ইভেন্টে ১২.৪২ স্কোর গড়ে তৃতীয় হন বনফুলি চাকমা। প্রথম দিনে পুরুষদের (জুনিয়র) অল অ্যারাউন্ড ইভেন্টের দলগত ব্রোঞ্জ জিতেছিলেন বাংলাদেশের চার প্রতিযোগী প্রেন্থই ম্রো, রাজিব, সাজিদ হক ও আবু সাঈদ রাফি।

শনিবার পুরুষ (জুনিয়র) পোমেল হর্সে উজবেকিস্তানের রুস্তামভ মুসুলমনম (১১.৬০) সোনা, শ্রীলঙ্কার আম্বুল দেনিয়াগো ডন (১১.৩০) রুপা ও উজবেকিস্তানের ইনোমভ ইজ্জাতিল্লো (১০.৯৬) ব্রোঞ্জ জেতেন।

পুরুষ (জুনিয়র) রিংস ইভেন্টে  উজবেকিস্তানের ইজ্জাতিল্লা (১২.৫০) সোনা, তার স্বদেশি ইসোমভ খুমোইয়ান (১২.৪৬) রুপা এবং ১১.৪৩ স্কোর করে ভারতের নিশান্ত নিনাদ ব্রোঞ্জ পেয়েছেন।

পুরুষ জুনিয়র ভল্টিং টেবিলে ১৩.৫০ স্কোর করে উজবেকিস্তানের খুমোইয়ান সোনা, ভারতের প্রনব কুশওয়াহা ১২.২৬৭ স্কোর করে রুপা এবং সমান ১২ করে স্কোর করায় ব্রোঞ্জ পদক জয় করেন বাংলাদেশ, ভারত ও উজবেকিস্তানের প্রতিযোগীরা।

পুরুষ জুনিয়র প্যারালাল বারসের  সোনা জিতেছে উজবেকিস্তান। ১২.৭৩ স্কোর করে সেরা হন ইজ্জাতিল্লা। ভারতের নিনাদ (১২.২০) রুপা ও  তার স্বদেশি আয়ুশ অমিত (১১.৬৩) ব্রোঞ্জ পেয়েছেন।

দিনের প্রথম সেশনে পুরুষ জুনিয়র হরাইজেন্টাল বারের সোনা জেতেন উজবেকিস্তানের বয়সারভ আলিশের (১২.৪৬)। ১২.০০ স্কোর করে ভারতের প্রনব কুশওয়াহা রুপা ও  ১১.৯৬ স্কোর করে উজবেকিস্তানের ইজ্জাতিল্লা ব্রোঞ্জ পেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //