লন্ডনে খেলায় অংশ না নিয়ে ঘোরাঘুরি, নিষিদ্ধ দুই বাংলাদেশি খেলোয়াড়

কমনওয়েলথ গেমস খেলার লক্ষ্যে লন্ডনের বার্মিংহামে গিয়েছিলেন বাংলাদেশের দুই নারী টেনিস তারকা সোনাম সুলতানা সোমা সাদিয়া রহমান মৌ। অথচ, কমনওয়েলথ গেমসের মতো আসরে না খেলে বেড়াতে গিয়েছেন আত্মীয়ের বাসায়, করেছেন ঘোরাঘুরি।

ঘটনা চলতি মাসের শুরুর প্রথম সপ্তাহে হলেও ২৫ দিন পর শাস্তির আওতায় আনা হলো এই দুই বাংলাদেশি ক্রীড়াবিদকে। শৃঙ্খলাভঙ্গের দায়ে সোমা ও মৌ দুইজনকেই নিষিদ্ধ করেছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। ফলে ঘরোয়া কিংবা আন্তর্জাতিক কোনো ইভেন্টেই আর অংশ নিতে পারবেন না তারা।

ঘটনার সূত্রপাত ৫ আগস্ট। সেদিন এই দুই টেবিল টেনিস খেলোয়াড়ের ইংল্যান্ডের বিপক্ষে নারী দ্বৈত মিশ্র ইভেন্টের খেলা ছিল। তবে ম্যাচটি তারা না-খেলে গেমস ভিলেজ থেকে বের হয়ে বেড়াতে যায় আত্মীয়ের বাসায়।

তাদের দুইজনের সঙ্গে অনেকবার যোগাযোগের চেষ্টা করেও কোনো খবর নিতে পারেননি কর্মকর্তারা। যার ফলে ম্যাচটি ওয়াকওভার দিতে বাধ্য হয় বাংলাদেশ। পরবর্তীতে দেশে এলে দুইজনকে ফেডারেশনের পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তবে ৭২ ঘণ্টা পরও তাদের থেকে কোনো উত্তর পাওয়া যায়নি। যার ফলে শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের নিষিদ্ধ করে ফেডারেশন।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //