বিশ্বকাপ খেলতে ইরান যাচ্ছে যুব কাবাডি দল

ইরানের উর্মিয়া শহরে জুনিয়র বিশ্বকাপ কাবাডির দ্বিতীয় আসর বসবে ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ। প্রথম আসরে অংশ নিয়ে ব্রোঞ্জ পদক পাওয়া বাংলাদেশ দ্বিতীয় আসরেও অংশ নিচ্ছে।

আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় ইরানের তেহরানের উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। সেখান থেকে অভ্যন্তরীন ফ্লাইটে প্রায় ২ ঘন্টার পথ উর্মিয়া শহর।

যুব দলের ইরান যাত্রা উপলক্ষ্যে শুক্রবার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের উপস্থিতিতে দল ঘোষণা করেন সহ-সভাপতি হাফিজুর রহমান খান। 

হাফিজুর রহমান খান বলেন, এবার বাংলাদেশের লক্ষ্য ফাইনাল খেলা। তবে কাজটা সহজ নয়। ভারত, ইরান, কেনিয়া, পাকিস্তান, চাইনিজ তাইপে, থাইল্যান্ডও টুর্নামেন্টের জন্য ভালো প্রস্তুতি নিয়েছে। প্রতিটি দলের চ্যালেঞ্জ নিতে আমরাও ভালো প্রস্তুতি নিয়েছি। আইজিপি কাপ যুব কাবাডির চূড়ান্ত পর্ব থেকে ৫০ জন, আঞ্চলিক পর্ব থেকে ৪ জন, এনএসসির প্রতিভা অন্বেষন থেকে ১৫ জন, বিকেএসপি থেকে ১৩ জনকে নিয়ে ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির অধীনে ২ মাস ধরে আবাসিক ক্যাম্প করা হয়েছে। দুই ধাপে ট্র্যায়াল নিয়ে ১৮ জন বাছাই করা হয়েছিল। তাদের নিয়ে ১ মাসের ক্যাম্প শেষে ১২ জনের চূড়ান্ত দল তৈরি করা হয়েছে।

চূড়ান্ত দলের ১২ জন হলেন- রোহন মিয়া, তসলিম উদ্দিন, জুয়েল ইসলাম, আবু রায়হান, ইব্রাহিম খলিল, মাহবুবুর রহমান ইমরান, মো. ফেরদৌস, আবুজার সরকার, উজ্জাপন চাকমা, নাহিদ হাসান, শাহ মোহাম্মেদ শাহান, মহিম হোসাইন। স্ট্যান্ডবাই রাখা হয়েছে- ফাহিম আলী, মিনহাজুল রাব্বী ও তামবীর মিয়াকে।

এই দলে ২০১৯ সালে প্রথম আসরে খেলা একমাত্র খেলোয়াড় উজ্জাপন চাকমা। তাকে দেয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। জুনিয়র বিশ্বকাপে অংশ নেবে-বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইরান, চাইনিজ তাইপে, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, নেপাল, ইরাক, তুর্কমেনিস্তান, কেনিয়া, উগান্ডা, জর্জিয়া, আজারবাইজান ও এস্তোনিয়া।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //